টাটা গ্রুপের মালিকানায় আসার পর বৃহস্পতিবার এয়ার ইন্ডিয়া (Air India ) তাদের নতুন লোগো লঞ্চ করেছে। অনুষ্ঠানে এয়ারলাইন্সের নতুন ব্র্যান্ড আইডেন্টিটি এবং এয়ারক্রাফট লিভারিও উন্মোচন করা হয়। প্রকৃতপক্ষে, এয়ার ইন্ডিয়া বহু বিলিয়ন ডলারের চুক্তিতে ৪৭০টি নতুন বিমানের ঐতিহাসিক ক্রয়ের সাথে তার বহরের ফ্লিট প্রতিস্থাপন করার পরিকল্পনা করছে।
টাটা গ্রুপের ফ্ল্যাগশিপ কোম্পানি টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেকারন বলেছেন, এয়ার ইন্ডিয়ার নতুন লোগো ‘দ্য ভিস্তা’ সোনার উইন্ডো ফ্রেমের চূড়া থেকে অনুপ্রাণিত, যা এয়ারলাইনের সাহসী, সীমাহীন সম্ভাবনা, প্রগতিশীলতা এবং ভবিষ্যতের আত্মবিশ্বাসী দৃষ্টি প্রতিফলিত করে৷ এটি দেখায়৷
নতুন এয়ারক্রাফটের চেহারা ও ডিজাইন কেমন
নতুন উড়োজাহাজটির চেহারা এবং ডিজাইনে গভীর লাল, বেগুনি এবং সোনালি রঙের হাইলাইটগুলির পাশাপাশি একটি চক্র-অনুপ্রাণিত প্যাটার্ন অন্তর্ভুক্ত রয়েছে, এয়ারলাইন জানিয়েছে। নতুন ব্র্যান্ড আইডেন্টিটি ফিউচার ব্র্যান্ড, একটি ব্র্যান্ড ট্রান্সফরমেশন কোম্পানির সাথে অংশীদারিত্বে ডিজাইন করা হয়েছে।
A350 এয়ারক্রাফটই প্রথম নতুন লোগো দেখতে পাবে
এয়ার ইন্ডিয়া জানিয়েছে যে যাত্রীরা ২০২৩ সালের ডিসেম্বর থেকে শুরু হওয়া যাত্রার সময় নতুন লোগো দেখতে শুরু করবে। এই লোগোটি প্রথমে A350 বিমানে প্রদর্শিত হবে। ২০২২ সালের জানুয়ারিতে, টাটা গোষ্ঠী সরকারের কাছ থেকে লোকসানে থাকা এয়ার ইন্ডিয়ার নিয়ন্ত্রণ নিয়েছিল। তারপর থেকে, তিনি বিভিন্ন স্তরে বিমান সংস্থার পুনর্জাগরণের পরিকল্পনা করেছেন। এই ক্রমানুসারে, এয়ার ইন্ডিয়া ৪৭০টি বিমান সরবরাহের জন্য এয়ারবাস এবং বোয়িংকে অর্ডারও দিয়েছে।
এয়ার ইন্ডিয়া জাতীয় মিশনের অংশ
টাটা গ্রুপের ফ্ল্যাগশিপ কোম্পানি টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেকারন বলেছেন যে এয়ার ইন্ডিয়ার অপারেশনে কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) এবং মেশিন লার্নিং এর সেরা ব্যবহার করা হবে। তিনি বলেন, এর কার্যক্রমে মানব সম্পদের সব দিক উন্নত করার দিকে মনোযোগ দেওয়া হচ্ছে। চন্দ্রশেখরন বলেছিলেন যে এই এয়ারলাইনটি টাটা গোষ্ঠীর জন্য অন্য ব্যবসা নয় বরং একটি আবেগ এবং একটি জাতীয় মিশন।