Bangladesh: মহালয়ায় মর্মান্তিক নৌকাডুবি, মন্দিরে যেতে গিয়ে বহু মৃত্যু বাংলাদেশে

করতোয়া নদীর তীরে কান্না। তোলা হচ্ছে শিশুদের দেহ। বহু নিখোঁজ জানাচ্ছে বাংলাদেশ সরকার।

104

করতোয়া নদীতে মর্মান্তিক (Ferry Accident) নৌ দুর্ঘটনা। বহু যাত্রী তলিয়ে গেছেন। বাংলাদেশ (Bangladesh) নৌ পরিবহণ মন্ত্রক ও রংপুর (Rangpur) প্রশাসন বিভাগ জানাচ্ছে মহালয়া উপলক্ষে যাত্রীদের নিয়ে যাওয়ার সময় এই দুর্ঘটনা ঘটেছে। কমপক্ষে ২৪ জন মৃত। আরও মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। উদ্ধার হওয়ার মৃতদেহগুলির মধ্যে বেশিরভাগই শিশুদের।

রবিবার বিকেল এই দুর্ঘটনা ঘটেছে রংপুর বিভাগের পঞ্চগড় জেলায়। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে স্থানীয় প্রশাসনের আশঙ্কা। 

পঞ্চগড়ের জেলাশাসক মহ. জহিরুল ইসলাম জানান, উদ্ধার হওয়া মৃতদেহের মধ্যে ১২জন শিশু। হাসপাতালে আরও কয়েকজনের মৃত্যু হয়।

পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার এস এম শফিকুল ইসলাম বলেন, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

একটি ইঞ্জিনচালিত নৌকা পঞ্চগড়ের বোদা উপজেলার আউলিয়া ঘাট থেকে শতাধিক যাত্রী নিয়ে বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরে যাচ্ছিল। অতিরিক্ত যাত্রী তোলায় কিছু দূর যাওয়ার পর নদীতে ডুবে যায় নৌকাটি।

করতোয়া নদীতে নৌকাটি ডুবে যাচ্ছে দেখতে পান পাড়ে থাকে অনেকেই। প্রত্যক্ষদর্শীরা জানান, নৌকাটি ঘাট থেকে কিছু দূর যাওয়ার পর দুলতে শুরু করে। মাঝি নৌকাটি ঘাটে ফেরানোর চেষ্টা করছিল। তবে যাত্রীদের চাপে নৌকাটি ডুবে যায়। বেশ কয়েকজন যাত্রী সাঁতরে নদীর তীরে ওঠেন। 

স্থানীয় প্রশাসন জানাচ্ছে, যাত্রীরা সনাতন ধর্মাবলম্বী। তারা শারদীয় দুর্গোৎসবের মহালয়া উপলক্ষে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন।