Sikkim: বরফের ছবি দেখে লোভ লাগছে? সিকিমে যাওয়ার আগে আবহাওয়া সতর্কতা জানুন

সিকিমে (Sikkim) ভারি তুষারপাত হয়েছে ফের। মঙ্গলবার সকালে সিকিমের কিছু অংশ থেকে সেই ছবি সামাজিক মাধ্যমে প্রকাশ হতেই পর্যটকরা আনন্দে আত্মহারা।

Sikkim

সিকিমে (Sikkim) ভারি তুষারপাত হয়েছে ফের। মঙ্গলবার সকালে সিকিমের কিছু অংশ থেকে সেই ছবি সামাজিক মাধ্যমে প্রকাশ হতেই পর্যটকরা আনন্দে আত্মহারা। আর আবহাওয়া বিশেষজ্ঞরা বলছেন, আগু পিছু সব না দেখে বরফের টানে ছুটলেই বিপদ। যে কোনও সময় প্রাকৃতিক বিপর্যয়ের মুখে পড়তে পারেন। সম্প্রতি যেমন বিপর্যয়ের মুখে পড়েছিলেন হাজার খানেক পর্যটক।

এদিকে সিকিমের লোভনীয় তুষারপাত দেখে সিকিমেই বি়ভিন্ন স্থানে আটকে পড়া পর্যটকরা আরও মনমরা। মঙ্গলবার সকালে উত্তর সিকিমের লাচুং, লাচেন এবং ইউমথাং উপত্যকায় ভারি তুষারপাত হয়।

আইএমডির গ্যাংটক ডিরেক্টর, জিএন রাহা বলেছেন, রবিবার থেকেই ভারি তুষারপাতের সম্ভাবনা ছিল সিকিমে। আবার পশ্চিমবঙ্গের দিকে দার্জলিং জেলার সান্দাকফুতে তুষারপাত হয়েছে। সিকিমের দিকে তুষারপাতের কারণে অনেক গন্তব্যস্থলে যেতে পর্যটকদের নিষেধ করা হয়েছে।

আবহাওয়া সতর্কতায় বলা হয়েছে, উত্তর পূর্বাঞ্চলের রাজ্যগুলিতে রবিবার থেকে ভারি থেকে অতি ভারি বৃষ্টির সম্ভাবনা। সিকিম, মিজোরাম, নাগাল্যান্ড, মনিপুর, অরুণাচল প্রদেশ, অসম, ত্রিপুরায় প্রবল বৃষ্টির সম্ভাবনা।