Bibhas Adhikari: চাকরি চুরির টাকা খুঁজতে টিএমসি নেতার ফ্ল্যাটে ইডির তল্লাশি

নিয়োগ দুর্নীতি মামলায় এবার বর পদক্ষেপ নিল ইডি (Enforcement Directorate)। নলহাটির তৃণমূল নেতা বিভাস অধিকারীর (Bibhas Adhikari) শিয়ালদহের ফ্ল্যাটে অভিযান চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

TMC leader Bibhas Adhikari

নিয়োগ দুর্নীতি মামলায় এবার বর পদক্ষেপ নিল ইডি (Enforcement Directorate)। নলহাটির তৃণমূল নেতা বিভাস অধিকারীর (Bibhas Adhikari) শিয়ালদহের ফ্ল্যাটে অভিযান চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কিছুদিন আগে সিল করে দেওয়া এই ফ্ল্যাটে কীসের হদিশ পেতে হানা দিল সিবিআই? তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

আরও পড়ুন: নিয়োগ দুর্নীতিতে অভিযুক্তদের নেতা কে? মদন উবাচে চরম অস্বস্তিতে তৃণমূল

নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল নেতা কুন্তল ঘোষের মুখে এই বিভাস অধিকারীর নাম মেলে। এমনকি গোপাল দলপতির মুখেও শোনা যায় তাঁর নাম। সেখান থেকেই তদন্ত এগিয়ে নিয়ে যেতে কয়েক সপ্তাহ আগেই শিয়ালদাহের ফ্ল্যাটে হানা দেয় ইডি। কিন্তু সেবার ফ্ল্যাটটি বন্ধ করে সিল করে দেওয়া হয় ইডির তরফে। সেই ঘটনার একমাস কেটে যেতে মঙ্গলবার আরও একবার অভিযান চালাল ইডি। জানা গেছে, এদিন সিল খুলে প্রায় ঘন্টাখানেক ধরে তল্লাশি অভিযান চালাচ্ছেন ইডির আধিকারিকরা।

আরও পড়ুন: SSC Scam: নিয়োগ দুর্নীতির টাকা বলিউডে ব্যবহার করেছেন তৃণমূল নেতা!

ইডি সূত্রে খবর, এর আগেই বিভাস অধিকারীকে জানিয়ে দেওয়া হয়েছিল তাঁরা উপস্থিত হবেন। সেইমতো আজ বিভাস অধিকারীকে কলকাতায় থাকতে বলা হয়। বিভাস অধিকারী উপস্থিত হতেই ফ্ল্যাটের সিল ভেঙে তল্লাশি অভিযান চালাতে থাকে ইডির আধিকারিকরা। জানা গিয়েছে, তল্লাশি অভিযানের পাশাপাশি জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বিভাস অধিকারীকে।

আরও পড়ুন: SSC scam: সৎ রঞ্জন ছাড়াও নিয়োগ দুর্নীতিতে সিবিআইয়ের জালে আরও পাঁচ

 

জানা গেছে, চাকরি এওয়ার নাম করে ২০১৭ সালের আগে থেকেই টাকা তোলার কাজ শুরু করে বিভাস অধিকারী। তাঁর কোথায় কী সম্পত্তি রয়েছে, পাশপাশি ২০১১ থেকে ২০১৭ অবধি চাকরি দেওয়ার নাম করে কথায় করত টাকা তুলেছে বিভাস? সেই সমস্ত সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এলাকায় অত্যন্ত ধার্মিক বলে পরিচিত বিভাসে বিস্তার হল কিভাবে? জানতে চায় তদন্তকারী সংস্থা।