বাজারে সাত সিটার বিশিষ্ট গাড়ি আনতে চলেছে মারুতি

বিশ্ববাজারে দাপটের সাথে ব্যবসা করে বেড়ালেও মারুতি (Maruti) সুজুকির নামে একটি বদনাম রয়েছে যে তাদের গাড়িতে কম ফিচার। তবে এই দুর্নাম ঘোচাতে আপ্রাণ চেষ্টা চালিয়ে…

Maruti seven-seater car

বিশ্ববাজারে দাপটের সাথে ব্যবসা করে বেড়ালেও মারুতি (Maruti) সুজুকির নামে একটি বদনাম রয়েছে যে তাদের গাড়িতে কম ফিচার। তবে এই দুর্নাম ঘোচাতে আপ্রাণ চেষ্টা চালিয়ে গিয়েছে ইন্দো-জাপানি সংস্থাটি। যার নিদর্শনস্বরূপ আমরা তাদের নতুন মডেল Brezza, Baleno এবং Grand Vitara-কে দেখেছি। অত্যাধুনিক ফিচারে সজ্জিত হয়ে এসেছে এগুলি।

তবে মারুতি এরপর বাজারে আনতে চলেছে সাত এসব সম্পন্ন একটি গাড়ি। যা সমস্ত মডেলকে বৈশিষ্ট্যের দিক থেকে পরাস্ত করবে।মারুতি এবং টয়োটা যৌথভাবে ভারত এবং আন্তর্জাতিক বাজারে যাত্রী গাড়ি তৈরি করে। যেমন বিশ্ববাজারে সুজুকি টয়োটার RAV4 গাড়িটি A-Cross নামে বিক্রি করে। জল্পনা সত্যি হলে ক’দিন আগেই উন্মোচিত টয়োটা ইনোভা হাইক্রস গাড়িটি রিব্র্যান্ডেড করে মারুতি তাদের নাম বসিয়ে কিছু অদল-বদল করে নয়া মোড়কে বাজারে আনবে।

Innova HyCross একটি অন্যতম সর্বোত্তম ফিচার যুক্ত গাড়ি যেটি টয়োটা সেফটি সেন্স (ADAS), একটি প্যানোরামিক সানরুফ, ক্যাপ্টেন সিট, একটি ১০.১ ইঞ্চি ইনফোটেনমেন্ট সিস্টেম, ইলেকট্রনিক পার্কিং ব্রেক সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য দ্বারা সজ্জিত। আশা করা হচ্ছে, এই সমস্ত ফিচার মারুতির ভার্সনেও উপলব্ধ থাকবে। আর সেই কারণেই আসন্ন গাড়িটি হতে চলেছে মারুতির সর্বাধিক বৈশিষ্ট্য যুক্ত মডেল।

Toyota Innova HyCross-এর চাইতে মারুতির ভার্সনটি সামান্য ভিন্ন হতে পারে। আবার টয়োটার মডেলের চাইতে এর দামও কম হবে বলেই অনুমান করা হচ্ছে। টয়োটার মডেলটি লঞ্চের ছ’মাস বাদে মারুতি তাদের এই মডেলটি বাজারে হাজির করতে পারে। টয়োটার নতুন বছরের প্রথম মাসে গাড়িটি লঞ্চ করার সম্ভাবনা প্রবল। আগামী বছরের মাঝামাঝি সময় এই গাড়িটি বাজারে আসবে বলে মনে করা হচ্ছে।