Pakistan: শেষ বলে মিয়াঁদাদের মতো ছয়! সংসদ ভেঙে আগাম নির্বাচনের পথে ইমরান

বিরোধীদের অনাস্থা প্রস্তাব খারিজ হওয়ার পর আগাম নির্বাচনের ঘোষণা করেছেন পাকিস্তানের (Pakistan) প্রধানমন্ত্রী ইমরান খান। পাক সংসদে বিরোধীদের অনাস্থা প্রস্তাব খারিজ হওয়ার পর জাতির উদ্দেশে…

Pakistan Imran Khan

বিরোধীদের অনাস্থা প্রস্তাব খারিজ হওয়ার পর আগাম নির্বাচনের ঘোষণা করেছেন পাকিস্তানের (Pakistan) প্রধানমন্ত্রী ইমরান খান। পাক সংসদে বিরোধীদের অনাস্থা প্রস্তাব খারিজ হওয়ার পর জাতির উদ্দেশে ভাষণে তিনি এ কথা বলেন। 

সবাইকে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে ইমরান খান বলেন, আমি প্রেসিডেন্টের কাছে  বার্তা পাঠিয়েছি যে, আমরা একটি গণতান্ত্রিক সমাজে বসবাস করি। জনগণ যার পক্ষে রায় দেবে তাকেই সবাই মেনে নেবে। বিদেশী কারো উসকানিতে নয়।   ইমরান খানের প্রস্তাবের পরই পাকিস্তানের জাতীয় সংসদ ভেঙে দেন প্রেসিডেন্ট আরিফ আলভি। 

   

রবিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে বিরোধীদের অনাস্থা প্রস্তাব খারিজ করে দেন দেশটির জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাসেম সুরি। এর পরেই নাটকীয় পরিস্থিতি তৈরি হয়। কারণ, ইমরান খানের পক্ষে সংখ্যা গরিষ্ঠতা ছিল না। জোট শরিকরা বিরোধী জোটে যোগ দিয়েছিল। অনাস্থা ভোটে পরাজয় নিশ্চিত ছিল ইমরানের। পরিস্থিতি বুঝে তিনি সংসদ ভেঙে দেওয়ার বার্তা পাঠান প্রেসিডেন্টের কাছে।