Lakhimpur Kheri: ব্যাপক জনরোষের মুখে পড়লেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্র

চতুর্থ দফার ভোট গ্রহণ চলছে উত্তরপ্রদেশে। বুধবার রাজ্যের যে ৫৯টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ চলছে তার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য বা আলোচিত হল লখিমপুর খেরি। এদিন লখিমপুর…

চতুর্থ দফার ভোট গ্রহণ চলছে উত্তরপ্রদেশে। বুধবার রাজ্যের যে ৫৯টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ চলছে তার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য বা আলোচিত হল লখিমপুর খেরি। এদিন লখিমপুর খেরিতে  ভোট দিতে আসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র। মন্ত্রীকে ব্যাপক জনরোষের সামনে পড়তে হয়।

উল্লেখ্য, ২০২১ সালের ৩ অক্টোবর লখিমপুরে মন্ত্রী অজয়ের ছেলে আশিসের গাড়ির ধাক্কায় মৃত্যু হয়েছিল চার নিরীহ কৃষকের। ওই ঘটনার জেরে তীব্র জনরোষে মৃত্যু হয়েছিল আরও চার জনের। ভোটের দিন লখিমপুরে যে অশান্তি হতে পারে তার একটা ইঙ্গিত আগে থেকেই ছিল। কৃষকদের গাড়ি চাপা দিয়ে মারার ঘটনায় জেল হয় মন্ত্রী পূত্র আশিস সিংয়ের। এখন জামিনে মুক্ত।

বুধবার ভোট শুরুর কিছুক্ষণ পরেই বিশাল পুলিশ বাহিনীর নিরাপত্তা নিয়ে নিজের ভোট দিতে আসেন কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র। ভোট দিয়ে বুথের বাইরে বেরিয়ে এসে তিনি সাংবাদিকদের দিকে হাত তুলে ভিক্টরি চিহ্ন দেখান। এসময় সাংবাদিকরা মন্ত্রীকে তাঁর ছেলের বিষয়ে একাধিক প্রশ্ন করেন। অন্যদিকে এলাকার স্থানীয় গ্রামবাসীরাও মন্ত্রীকে ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে থাকেন। মুহূর্তের মধ্যেই এলাকার পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। শেষ পর্যন্ত পুলিশ বাহিনীর সক্রিয়তায় মন্ত্রী কোনও রকমে সেখান থেকে নিজের বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। 

চার কৃষকের ওই মৃত্যুর ঘটনার পর পালিয়ে বেড়াচ্ছিলেন মন্ত্রীপুত্র আশিস। শেষ পর্যন্ত ১০ অক্টোবর মন্ত্রীর ছেলেকে গ্রেফতার করে উত্তরপ্রদেশ পুলিশ। চার মাস জেলে থাকার পর ভোট গ্রহণের আগে গত সপ্তাহেই জেল থেকে ছাড়া পেয়েছেন আশিস।