East Bengal FC : ইস্টবেঙ্গল দলে ক্রেসপোর ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন বাগান কোচ

ইন্ডিয়ান সুপার লিগের (ISL) চলতি মরশুম শুরুর পর থেকে হারের ডবল হ্যাটট্রিক করে ফেলেছে ইস্টবেঙ্গল (East Bengal FC)। টানা ছয় ম্যাচ হেরে শূন্য পয়েন্ট নিয়ে…

Sanjay Sen comments on East Bengal FC Footballer Saul Crespo

ইন্ডিয়ান সুপার লিগের (ISL) চলতি মরশুম শুরুর পর থেকে হারের ডবল হ্যাটট্রিক করে ফেলেছে ইস্টবেঙ্গল (East Bengal FC)। টানা ছয় ম্যাচ হেরে শূন্য পয়েন্ট নিয়ে লিগ টেবিলের লাস্ট বয় মশাল ব্রিগেড। ইস্টবেঙ্গল শেষ কবে ম্যাচ জিতেছিল সেই নিয়েও ট্রোল করতে ছাড়ছে না অন্য দলের সমর্থকরা। বাংলার শতাব্দীপ্রাচীন এই ফুটবল ক্লাবের দুর্দশা দেখে সমর্থকরা রীতিমতো হতাশ হয়ে পড়েছেন। এর মধ্যেই দলের স্প্যানিশ ফুটবলার সল ক্রেসপোর (Saul Crespo) ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন বাগান কোচ সঞ্জয় সেন (Sanjay Sen)।

Cyclone Dana : ঘূর্ণিঝড় দানার প্রভাব ভারত বনাম নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্টে!

   

ইস্টবেঙ্গলের এক ফ্যান্স ক্লাবের এক্স হ্যান্ডেলে শেয়ার করা হয়েছে সঞ্জয় সেনের সেই মন্তব্যের ভিডিও। যেখানে তিনি জানিয়েছেন লাল-হলুদ শিবিরের কয়েকজন ফুটবলারের আচরণ দলের বিপর্যয় ডেকে আনছে।

East Bengal FC : কোন ফর্মুলাতে প্লে অফ খেলবে দল, টার্গেট বেঁধে দিলেন অস্কার

মশাল ব্রিগেডের আক্রমণভাগের ফুটবলার সল ক্রেসপো প্রসঙ্গে বাগান শিবিরের এই প্রাক্তন কোচ জানান, “ক্রেসপোর উদ্ধত আচরণ আমার একেবারেই পছন্দ হয় না। আমি এই দলের কোচ হলে আগে ওকে বাদ দিতাম। এখানে আমিত্ব-র কোনও জায়গা নেই। সবাইকে একটা দল হিসেবেই খেলতে হবে।” ওডিশা ম্যাচের আগে দলের অনুশীলনে ডেভিডের সঙ্গে সল ক্রেসপোর এক আচরণের প্রসঙ্গে তিনি বলেন, “প্র্যাকটিস সেশনে ও ডেভিডের সঙ্গে একটা ঝামেলা করেছিল। হাতাহাতি পর্যন্ত হয়েছিল। ফলে এই ধরনের ফুটবলারদের কোনও কোচ যখন প্রাধান্য দেয়, তখন একটা দলের যা হওয়ার সেটাই হচ্ছে। একজন ফুটবলার যত বড়ই হোক না কেন, একটা দলের তুলনায় সে বড় হতে পারে না।”

কলকাতা ফুটবল লিগ চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল! পিছিয়ে গেল আইএফএ বৈঠক

ডার্বি ম্যাচ প্রসঙ্গ বলতে গিয়ে বলেন, “মোহনবাগান ম্য়াচে তো ওকে আরও আগে তুলে নেওয়া উচিত ছিল। ৯০ মিনিট কেন ওকে মাঠে রাখা হল, সেটা একমাত্র ইস্টবেঙ্গল কোচই বলতে পারবেন। ফলে এই ঘটনাগুলো যদি চলতে থাকে, তাহলে দলকে অবশ্যই ভুগতে হবে। সেখানে হাজারটা কোচ এলেও কিছু করতে পারবে না। আর যে ফুটবলারদের মধ্যে আমিত্ব রয়েছে, তাদের বেছে বেছে বাদ দিতে হবে। সেক্ষেত্রে কম দামি ফুটবলাররাও দলের ভাল ফলাফল এনে দিতে পারবে।”