ডার্বির আগে শহরে পা রেখে ভবিষ্যৎবাণী করে প্রতিজ্ঞা অস্কারের

অবশেষে শহরে চলে এলেন ইস্টবেঙ্গল এফসির (East Bengal FC) নতুন হেড কোচ অস্কার ব্রুজো (Oscar Bruzon)। শনিবাসরীয় ডার্বিতে (Derby) মোহনবাগানের (Mohun Bagan) বিরুদ্ধে যুবভারতীতে মুখোমুখি…

Oscar-Bruzon-the-new-coach-of-East-Bengal-arrives-in-Kolkata

অবশেষে শহরে চলে এলেন ইস্টবেঙ্গল এফসির (East Bengal FC) নতুন হেড কোচ অস্কার ব্রুজো (Oscar Bruzon)। শনিবাসরীয় ডার্বিতে (Derby) মোহনবাগানের (Mohun Bagan) বিরুদ্ধে যুবভারতীতে মুখোমুখি হবে ইস্টবেঙ্গল (East Bengal)। এর আগেই তেজ বাড়ল মশালের, কারণ শিবিরে যোগ দিলেন তাঁদের নতুন হেড স্যার। ডার্বির ম্যাচের (Derby Match) আগের রাতে তাঁকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন লাল-হলুদ কর্তা থেকে সমর্থকরাও। তবে দলের ফুটবলারদের সঙ্গে ব্রুজো সরাসরি দেখা করবেন বিকেলে যুবভারতী ক্রীড়াঙ্গনে গিয়ে।

   

শনিবারে কলকাতায় ডিজেলের দাম কমে দাঁড়াল ৮৭.৬২টাকা, পেট্রোলের দাম কত?

টানা তিন ম্যাচ হেরে হেড কোচের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন স্প্যানিশ কোচ কার্লেস কুয়াদ্রাত। এরপর থেকে নতুন কোচের সন্ধান শুরু করেছিল লাল-হলুদ শিবিরের কর্তারা। একধিক না উঠে আসলেও, পুজোর মধ্যে অস্কার ব্রুজোর নামেই চূড়ান্ত শিলমোহর দিয়েছিল ইস্টবেঙ্গল। এরপর ভিসা সমস্যায় আসতে দেরি হলেও, তাঁকে নিয়ে আশাবাদী দলের সকলেই। কোচ বদলের সিদ্ধান্তে ইস্টবেঙ্গল কর্তারা এরকমটাও দেখেছেন, অতীতে অনেক সময় কোচ পরিবর্তনে দলের আবহ বদলে গিয়ে খেলার ফলাফলই বদলে গিয়েছে। তাই নতুন কোচের দিকে তাকিয়ে আছে ইস্টবেঙ্গল।

কলকাতার যুদ্ধক্ষেত্র! আজ ডার্বিতে মুখোমুখি হবে ইস্টবেঙ্গল-মোহনবাগান

শনিবার তাঁকে ডাগআউটে দাঁড়িয়ে কোচিং করতে দেখা যাবে কিনা সে বিষয়ে এখনও নিশ্চিত নয়। ইতিমধ্যে ফেডারেশন এবং এএফসির কাছে অস্কারের জন্য আবেদন করে রেখেছে ইস্টবেঙ্গল। এফসি আবেদন মঞ্জুর করলে কোচের চেয়ারে বসতে পারবেন স্প্যানিশ কোচ। সম্ভবত বিকেলের আগেই জানা যাবে ডার্বি ম্যাচে কোচের চেয়ারে তিনি থাকছেন কিনা। নাহলে গ্যালারিতেই বসতে হবে তাঁকে।

বিরাটের ‘অনুপস্থিতিতে’ শতক হাঁকিয়ে ভারতের পরিত্রাতা এখন সরফরাজ

দলের ফুটবলারদের সঙ্গে সারাসরি যুক্ত না হলেও। লাল-হলুদের দায়িত্ব নেওয়ার পর থেকেই, অন্তর্বর্তী কোচ বিনো জর্জ এবং ফুটবলারদের সঙ্গে ভার্চুয়ালি পরামর্শ দিয়েছেন বলা জানা গিয়েছিল। বিনোকে নির্দেশ দিয়েছেন, মোহনবাগানের বিরুদ্ধে কী পরিকল্পনায় দলকে অনুশীলনকরাতে হবে। অস্কারের কথামতোই এই কটাদিন ক্লেন্টন সিলভাদের প্র্যাকটিস করিয়ে গিয়েছেন বিনো।

জুনিয়র চিকিৎসকদের ধর্ণামঞ্চে যোগ দিয়ে ২৪ ঘন্টার প্রতীকী অনশনে বসলেন শিল্পীরা

ডার্বির আগে শহরে পা রেখে লাল-হলুদ শিবিরের নতুন কোচ অস্কার জানিয়েছেন, “কলকাতায় এসে আমি উচ্ছ্বসিত তবে, ডার্বির আগে প্রস্তুতির সময় পেলাম না, তবে বিন এই সময়ে দলের সাথে ভালো কাজ করেছেন, আমি নিশ্চিত দল ঘুরে দাঁড়াবে।” সমর্থকদের বিষয়ে কথা বলতে গিয়ে অস্কার বলেন , “এই কঠিন সময়ে দলের সাথে থেকেছেন সমর্থকরা, আমি প্রতিজ্ঞা করছি এই কঠিন পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়াবে তাঁদের মুখে হাসি ফোঁটাবই।”