বেলা বাড়তেই অশান্তির T-20 যুদ্ধ আসানসোল ও বিধাননগরে, চরম আতঙ্ক

রাজ্যের চার পুরনিগমের ভোট চলছে। দার্জিলিং জেলার শিলিগুড়ি, উত্তর ২৪ পরগনার বিধাননগর, হুগলির চন্দননগর ও পশ্চিম বর্ধমানের আসানসোল সরগরম। সবকটি পুরনগিম থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর…

রাজ্যের চার পুরনিগমের ভোট চলছে। দার্জিলিং জেলার শিলিগুড়ি, উত্তর ২৪ পরগনার বিধাননগর, হুগলির চন্দননগর ও পশ্চিম বর্ধমানের আসানসোল সরগরম। সবকটি পুরনগিম থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর আসছে।

অশান্তির ব্যাটিংয়ে টপ ব়্যাঙ্কিং হতে আসানসোল ও বিধাননগরের পুর-যুদ্ধ চলছে। পুরনিগম ভোটে গরম হাওয়া, ওয়ার্ডে ওয়ার্ডে ধুন্ধুমার। তুলনামূলক কম বিক্ষিপ্ত পরিস্থিতি শিলিগুড়ি ও চন্দননগর।

শুক্রবার রাত থেকেই উত্তপ্ত আসানসোল। শনির সকালে বু়থ দখল, ছাপ্পা, হামলায় নিরাপত্তা ব্যবস্থা উধাও। ভোটাররা ভীত। টিএমসির বিরুদ্ধে বিজেপি ও বামফ্রন্ট কর্মীদের উপর হামলার অভিযোগ উঠছে। আসানসোলের পরিস্থিতি বেশ উত্তপ্ত। বার্নপুর, কুলটি আসানসোল শহরে উত্তেজনা প্রবল। ভোটের লাইনে মমতার ছবি বিলিতে অভিযুক্ত তৃণমূল কংগ্রেস।

শুক্রবার থেকেই বিধাননগর পুরনিগমে বহিরাগত ঢোকার ঘটনায় তীব্র উত্তেজনা ছিল। সকাল থেকে চলছে অশান্তি। টিএমসি, সিপিআইএম, বিজেপি, কংগ্রেস পরস্পরের বিরুদ্ধে হামলার অভিযোগ এনেছে। বিভিন্ন ওয়ার্ডে চলছে অশান্তি। বিজেপির অভিযোগ, বুথ লুঠ করতে সশস্ত্র বহিরাগত এনেছে টি়এমসি। অভিযোগ অস্বীকার করেছে টিএমসি। তবে বি়ধাননগরে ভুয়ো ভোটার ধরা পড়েছে।

চন্দননগরের ভোটে কিছু এলাকায় বুথে অশান্তি। তবে বেশিরভাগ বুথে নির্বিঘ্নে চলছে ভোটদান। বিজেপির বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেস। সিপিআইএমের তরফে নিরাপদে ভোট করানোর জন্য কমিশনকে বার্তা দেওয়া হয়েছে।

শিলিগুড়িতে কিছু বুথে অশান্তি হয়। তবে মোটের উপর পরিস্থিতি ঠান্ডা। শিলিগুড়ির বিজেপি বিধায়ক শংকর ঘোষ পুলিশের সঙ্গে বচসায় জড়ান। কলকাতার পর রাজ্যের সুপার হেভিওয়েট পুরনিগম শিলিগুড়ি। বাম জমানার প্রাক্তনমন্ত্রী অশোক ভট্টাচার্য, টি়এমসি সরকারের প্রাক্তনমন্ত্রী গৌতম দেব আছেন লড়াইয়ে।