দলবদলের পরই রোহিতের প্রশংসায় পঞ্চমুখ ধোনির শিষ্য

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে তারকাদের জন্ম দেওয়ার জন্য আইপিএলের মঞ্চ বিশেষভাবে প্রসিদ্ধ। সৌরভ গাঙ্গুলির আমলের সুরেশ রায়না- পীযুষ চাওলাই হোক কিংবা হালফিলের রোহিত শর্মার আমলে রিঙ্কু…

Before IPL 2025 Mega Auction, Dhoni's Disciple Sameer Rizvi Switches Sides, Now Praises Rohit Sharma

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে তারকাদের জন্ম দেওয়ার জন্য আইপিএলের মঞ্চ বিশেষভাবে প্রসিদ্ধ। সৌরভ গাঙ্গুলির আমলের সুরেশ রায়না- পীযুষ চাওলাই হোক কিংবা হালফিলের রোহিত শর্মার আমলে রিঙ্কু সিং -দীপক চাহার, সমস্ত ক্ষেত্রেই জাতীয় দলের জার্সি গায়ে চাপাতে আইপিএলকেই প্রধান মঞ্চ হিসেবে ব্যবহার করেছেন ক্রিকেটাররা।

তবে আইপিএল সমৃদ্ধ হয়েছে যে দুই বিশেষ অধিনায়কের জন্য তাঁরা হলেন মহেন্দ্র সিং ধোনি এবং রোহিত শর্মা। দুজনেই প্রায় ৫ বারের বেশি এই খেতাব জিতেছেন। তবে এবার ধোনির পরিবর্তে ভারতীয় দলের বর্তমান অধিনায়ক রোহিত শর্মার প্রশংসা করে নতুন বিতর্কের জন্ম দিলেন চেন্নাই সুপার কিংসের এক ক্রিকেটার। প্রাক্তন চেন্নাই তারকা সমীর রিজভী এক পডকাস্টে জানিয়েছেন ধোনির সাথে সময় কাটালেও রোহিত শর্মাই তাঁকে অনুপ্রাণিত করে থাকেন (Sameer Rizvi Praises Rohit Sharma)।

   

চেন্নাই সুপার কিংস (CSK) আইপিএল ২০২৪-এর নিলামে সমীর রিজভীর জন্য ৮.৪ কোটি টাকার বিড করে সবাইকে চমকে দিয়েছিল। তবে সমীর সেই মরশুমে ৮টি ম্যাচে মাত্র ৫১ রান করতে পেরেছিলেন, কারণ তাকে বেশি বল খেলার সুযোগ দেওয়া হয়নি। তবুও, তার কিছু দুর্দান্ত শট সবার নজর কেড়েছিল। CSK-তে থাকাকালীন তিনি অবশ্যই এমএস ধোনির কাছ থেকে অনেক কিছু শিখেছেন, তবে এখন সমীর রিজভী ধোনির পরিবর্তে ভারতীয় দলের বর্তমান অধিনায়ক রোহিত শর্মার প্রশংসা করছেন।

কিভাবে বিনামূল্যে দেখবেন ভারত-নিউজিল্যাণ্ড টেস্ট? জানুন একঝলকে

২০ বছর বয়সী এই তরুণ ব্যাটসম্যান সমীর রিজভী বলেন, “রোহিত শর্মা ভাইয়ের ব্যাটিং আমাকে অনেক অনুপ্রেরণা দেয়। তার ছক্কা মারার ক্ষমতা আমার মধ্যে উদ্দীপনা জাগায়। আমি তার ব্যাটিং পছন্দ করি এবং খেলার প্রতি তার মনোভাবও মুগ্ধ করে। তিনি পৃথিবীর সবচেয়ে স্টাইলিশ ব্যাটসম্যানদের একজন।”

ব্যর্থ রোনাল্ডো! নেশনস লিগে স্কটল্যান্ডের সঙ্গে গোলশূন্য ড্র করল পর্তুগাল

বর্তমানে সমীর তার আক্রমণাত্মক খেলার জন্য বেশ পরিচিত হলেও, এক ইউটিউব চ্যানেলে তিনি জানান যে, তার খেলোয়াড়ি কেরিয়ার সবসময় এমন ছিল না। অনূর্ধ্ব-১৪ পর্যায়ে একবার ১৯৫ বলে মাত্র ৩৪ রান করার কথা উল্লেখ করে সমীর বলেন, তার খেলার ধরন তখন এত আক্রমণাত্মক ছিল না।

অনেকদিন ধরে ক্রিকেটের বাইরে আইপিএল ২০২৪-এর পর সমীর রিজভীকে (Sameer Rizvi Praises Rohit Sharma) আর কোনও প্রতিযোগিতায় খেলতে দেখা যায়নি। তিনি ডোমেস্টিক ক্রিকেটে উত্তরপ্রদেশের হয়ে খেলেন, কিন্তু তার ছোট কেরিয়ারে এখন পর্যন্ত ৭টি ম্যাচে মাত্র ৯৬ রান করতে পেরেছেন। যদিও আইপিএল ২০২৪-এর নিলামে তার জন্য ৮.৪ কোটি টাকা দর হাঁকা হয়েছিল, তবে আসন্ন মেগা অকশনে বিশ্বের শীর্ষ খেলোয়াড়রাও অংশ নেবেন। এ কারণে যদি CSK তাকে রিলিজ করে, তাহলে এবার তার জন্য তেমন বড় বিড নাও আসতে পারে।