লক্ষ্মীপুজোর আগেই ফের দাম বাড়ল সবজির, আকাশছোঁয়া দাম ফলেরও

আগামীকাল কোজাগরী লক্ষ্মীপুজো৷ বাজারে ফলের দাম আকাশছোঁয়া (Vegetable Price)৷ সেই সঙ্গে আনাজের দামও লাফিয়ে লাফিয়ে বাড়ছে৷ পুজোতে কিছুটা কমেছিল সবজির দাম(Vegetable Price))৷ তবে কালীপুজো ও…

vegetable price increase

আগামীকাল কোজাগরী লক্ষ্মীপুজো৷ বাজারে ফলের দাম আকাশছোঁয়া (Vegetable Price)৷ সেই সঙ্গে আনাজের দামও লাফিয়ে লাফিয়ে বাড়ছে৷ পুজোতে কিছুটা কমেছিল সবজির দাম(Vegetable Price))৷ তবে কালীপুজো ও ভাইফোঁটার আগেই ফের বাড়ছে আনাজের দাম৷ খুচরো বাজারে আলু প্রতি কেজি ৪০ টাকায় পাওয়া গেলেও টমেটোর দাম কেজি প্রতি ১০০ টাকা ছাড়িয়েছে।

পেঁয়াজের দামও কেজি প্রতি ৬০ টাকা। এমন পরিস্থিতিতে দেশের মূল্যস্ফীতির ওপর প্রভাব ফেলেছে এই তিনটি সবজি(Vegetable Price)।

   

টমেটো, পেঁয়াজ ও আলুর দাম বেশি কেন? এগুলোর দাম(Vegetable Price) বাড়ার অনেক কারণ রয়েছে। প্রথমত, আবহাওয়া, স্টোরেজ সমস্যা এবং তৃতীয়ত, সরবরাহ সংক্রান্ত সমস্যা। অনেক সময় চরম আবহাওয়ার কারণে তাদের ফসল ক্ষতিগ্রস্ত হয়। এই কারণে এগুলো দ্রুত নষ্ট হয়ে যায়।

অন্যদিকে হিমঘর না থাকায় ও অন্যান্য কারণে সেগুলো সংরক্ষণ করা সম্ভব হচ্ছে না। এমন পরিস্থিতিতে এগুলো দ্রুত নষ্ট হয়ে যায়। একই সঙ্গে ফসল তোলার পর অনেক সময় তাদের সরবরাহ নিয়ে সমস্যা দেখা দেয়।

এছাড়াও কুমড়ো বিক্রি হচ্ছে ২০ টাকা কিলো দরে। পটল,কচু ও ঝিঙের দাম(Vegetable Price) প্রায় এক। এদিকে ভালো সাইজের ফুলকপি প্রতি পিস বিক্রি হচ্ছে ৪৫ টাকার ওপরে। বাঁধাকপি প্রতি কেজিতে মিলছে ২৫ টাকায়। অন্যদিকে ১ কেজি মটরশুঁটি পাওয়া যাচ্ছে ৮০ টাকায়। দেখা যাচ্ছে, আজকে গতকালের মতোই অপরিবর্তিত রয়েছে বিভিন্ন সবজির দাম (Vegetable Price)। তবে এখনও পর্যন্ত লাগাতার দাম বৃদ্ধি হচ্ছে বিভিন্ন সবজির (Vegetable Price)।