কলকাতার পুজো মণ্ডপে চমক! ট্রফির স্বাদ দর্শনার্থীদের

বাংলা ভাষায় প্রবাদ আছে রথ দেখতে এসে, কলা বেচা। এবার তেমনটাই হল কলকাতার দুর্গা পুজোয় (Kolkata Durga Puja) ঠাকুর দেখতে আসা দর্শনার্থীদের সঙ্গে। মণ্ডপে দেবীর…

IPL Trophy at Kolkata Durga Puja কলকাতার পুজো মণ্ডপে চমক! ট্রফির স্বাদ দর্শনার্থীদের

বাংলা ভাষায় প্রবাদ আছে রথ দেখতে এসে, কলা বেচা। এবার তেমনটাই হল কলকাতার দুর্গা পুজোয় (Kolkata Durga Puja) ঠাকুর দেখতে আসা দর্শনার্থীদের সঙ্গে। মণ্ডপে দেবীর প্রতিমা দর্শনের পাশাপাশি দর্শন হয়ে গেল অইপিএল ট্রফির (IPL Trophy)। দেবীর বোধনের দিন কলকাতার উত্তর থেকে দক্ষিণের চারটি পুজো মণ্ডপে আইপিএলের ট্রফি (IPL Trophy) দেখার সুযোগ পেলেন বাংলার ক্রিকেটপ্রেমীরা। কার্যত পুজোয় আইপিএল ট্রফি নিয়ে উৎসবে মেতে উঠল কেকেআর (KKR)।

আরও পড়ুন : petrol and diesel price today: পুজোর মরশুমে বাড়ল না পেট্রোলের দাম, স্বস্তি আমআদমির

   

দীর্ঘ একদশকের খরা কাটিয়ে আইপিএলে ট্রফি জয়ের স্বাদ পেয়েছিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। শেষ ২০১৪ সালে অধিনায়ক গৌতম গম্ভীরের নেতৃত্বে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল কেকেআর (KKR)। এরপর ২০২৪ সালে তিনি দলের মেন্টর হিসেবে আইপিএল ট্রফি জিতে নেন।

আরও পড়ুন : IFA শুধু ইস্টবেঙ্গলের অভিভাবক? খোঁচা কুণাল ঘোষের

সেই সময় দেশ জুড়ে লোকসভা নির্বাচনের আচরণবিধি লাগু থাকায় জমকালো ভাবে সেলিব্রেশন করে ওঠা হয়নি কেকেআরের। এবার দুর্গা পুজোয় অভিনব সেলিব্রেশন করল শাহরুখ খানের দল। ট্রফি হাজির করাল একেবারে মা দুর্গার সামনে। একইসঙ্গে ট্রফি দেখার সুযোগ করে দেওয়া হল কেকেআর সমর্থক থেকে শুরু করে ক্রিকেটপ্রেমীদের জন্য।

ষষ্ঠীর শহরের উত্তর থেকে দক্ষিণ চারটি নামী পুজোয় ঘোরানো হল ট্রফি। চোরবাগান, বেলেঘাটা ৩৩ পল্লি, চেতলা অগ্রণী ও সুরুচি সংঘের পুজো মন্ডপে ঘন্টাখানেকের জন্য এই ট্রফি রাখা হয়েছিল। সেখানে দেখা গেল অভিনব চিত্র। দুর্গাপুজোর মণ্ডপে দেখা গেল মা দুর্গার পায়ের কাছেই রাখা হল কলকাতা নাইট রাইডার্সের আইপিএলজয়ী ট্রফি। নিজেদের বাংলার শ্রেষ্ঠ উৎসব থেকে সরিয়ে রাখতে পারল না নাইট শিবির।