বিজেপির হরিয়ানা জয়ের পিছনে এক বাঙালি

হরিয়ানায় ফের একবার পদ্ম সরকার। পরপর তিনবার। বিজেপির এই সাফল্যের পিছনে বড় অবদান এক বাঙালির। হরিয়ানা বিধানসভা (Haryana election) ভোটে তিনিই ছিলেন বিজেপির ইনচার্জ। নিঃশব্দে…

Tripura Former CM Biplab Deb

হরিয়ানায় ফের একবার পদ্ম সরকার। পরপর তিনবার। বিজেপির এই সাফল্যের পিছনে বড় অবদান এক বাঙালির। হরিয়ানা বিধানসভা (Haryana election) ভোটে তিনিই ছিলেন বিজেপির ইনচার্জ। নিঃশব্দে লড়াই করেছেন।

বাংলায় বিরোধী বিজেপি। তবে বাঙালি নেতার কৌশলে হরিয়ানায় কাজ হাসিল করেছে পদ্মশিবির। সেই নেতার নাম বিপ্লব দেব (Tripura CM Biplab Deb)। ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী। বর্তমানে পশ্চিম ত্রিপুরার সাংসদ। কয়েক বছর ধরে মাটি কামড়ে কাজ করছেন হরিয়ানায়।

   

দীর্ঘ সময় দিল্লিতে কাটিয়েছেন বিপ্লব দেব। লাগোয়া হরিয়ানা এবং সেখানকার রাজনীতি সম্পর্কে অবগত। এমন ব্যক্তিকেই বছর দুই আগে হরিয়ানার ইনচার্জ করে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

Biplab Deb

সালটা ২০২২। মুখ্যমন্ত্রীর পদ ছেড়েছেন বিপ্লব কুমার দেব। তারপর থেকে হরিয়ানার দায়িত্বে। পথসভা থেকে টিভি ডিবেট। লড়াই জারি রেখেছেন। যার ফল দেখা গিয়েছে ভোটের ফলে।

বিপ্লব ছাড়া আরও দুই নেতা রয়েছেন বিজেপির হরিয়ানা জয়ের নেপথ্যে। একজন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। আরেকজন রাজস্থান বিজেপির প্রাক্তন সভাপতি সতীশ পুনিয়া। তিন নেতার কৌশলে তিনবারের জন্য হরিয়ানার মসনদে বিজেপি।