হারের মাঝেও সুখবর! পিছিয়ে গেল কলকাতা লিগে ইস্টবেঙ্গলের এই ম্যাচ

সময়টা খুব একটা ভালো যাচ্ছে না ইস্টবেঙ্গল ক্লাবের কাছে। দুর্গাপূজা শুরু হওয়ার আগেই পরস্পর চারটি ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে বাংলার শতাব্দী প্রাচীন এই ক্লাবকে।…

East Bengal vs Diamond Harbour CFL Clash Likely on October 14, Set to Be League Decider

সময়টা খুব একটা ভালো যাচ্ছে না ইস্টবেঙ্গল ক্লাবের কাছে। দুর্গাপূজা শুরু হওয়ার আগেই পরস্পর চারটি ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে বাংলার শতাব্দী প্রাচীন এই ক্লাবকে। এছাড়াও কোচ কার্লোস কুয়াদ্রাতের সরে দাঁড়ানোয় আচমকা ধাক্কা খেয়েছে লাল-হলুদ শিবির। তবে আইএসএলে ভরাডুবি ঘটলেও কলকাতা ফুটবল লিগে বেশ ছন্দেই রয়েছে বিনো জর্জের দল। এই মুহূর্তে পরস্পর চারটি ম্যাচ জিতে ৪১ পয়েন্ট নিয়ে গ্রূপ শীর্ষে রয়েছে ইস্টবেঙ্গল শিবির। তবে শীর্ষে থাকলেও সদ্য আইলীগ থার্ড ডিভিশন চ্যাম্পিয়ন ডায়মন্ড হারবার দল বেশ চাপে রেখছে মশালবাহিনীকে।

তাই এই দুই দলের মধ্যে ম্যাচ থাকলেই উত্তেজনার পারদ চড়ছে সমর্থক মহলে। ইস্টবেঙ্গলের সাথে ডায়মন্ড হারবারের ম্যাচ হওয়ার কথা ছিল আগামী ১০ই অক্টোবর। তবে এই মুহূর্তে দুর্গাপুজোর ‘মহাআসর’ চলায় সেই ম্যাচটি অনুষ্ঠিত হবে পুজোর পর। আগামী ১৪ই অক্টোবর এই (East Bengal vs Diamond Harbour CFL 2024) ম্যাচের দিনক্ষণ ঠিক করেছে কলকাতা ফুটবল লিগ কর্তৃপক্ষ।

   

বিগত শনিবার ( ৫ই অক্টোবর) ঘুরে দাঁড়ানোর ম্যাচেও মুখ থুবড়ে পড়েছে কেল্টন এন্ড কোম্পানি। ম্যাচের আগে আশা দেখিয়েও জামশেদপুরের বিরুদ্ধে ২-০ গোলে হারতে হয়েছে বিনো জর্জের দলকে। প্রাক্তন ইস্টবেঙ্গল কোচ খালিদ জামিল ব্রিগেডের কাছে হেরে এই মুহূর্তে লীগ টেবিলের একবারে তলানিতে রয়েছে ইস্টবেঙ্গল শিবির। তবে কলকাতা ফুটবল লীগের চিত্রটা সম্পূর্ণরূপে আলাদা। শহরের তিন প্রধানের মধ্যে একমাত্র লাল-হলুদ শিবিরই ফাইনালে কোয়ালিফাই করে বাকি দুই ‘প্রতিদ্বন্দ্বীকে’ সম্পূর্ণরূপে ছিটকে দিয়েছে সিএফএলের দৌড় থেকে।

East Bengal: দল ছাড়ল তিন ফুটবলার, চিন্তায় লাল-হলুদ সমর্থকরা

এই মুহূর্তে ১৫টি ম্যাচ খেলে ১৩টি জিতে শীর্ষে রয়েছে মশালবাহিনী। বাঙাল-ব্রিগেডের পয়েন্ট এখন ৪১। অন্যদিকে সদ্য আইলীগ তৃতীয় ডিভিশন বিজয়ী দল ডায়মন্ড হারবার এফসি একেবারে ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে ইস্টবেঙ্গলের। এমরশুমে ১৫টি ম্যাচের মধ্যে ১২টি জিতে দ্বিতীয় স্থানে রয়েছে তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জির দল। লাল-হলুদের সাথে তাঁদের পার্থক্য মাত্র ২ পয়েন্টের। তাই সেরার খেতাব ধরে রাখতে এই ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ দুই দলের কাছে।

ডায়মন্ড হারবার ম্যাচের পর ভবানীপুরের বিরুদ্ধে মাঠে নামবে লাল-হলুদ শিবির। আগামী ১৭ তারিখ সেই ম্যাচটি ইস্টবেঙ্গলের ঘরের মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা আছে। তবে মহাঅষ্টমীর দিন ম্যাচটি অনুষ্ঠিত হলে প্রয়োজনীয় প্র্যাকটিস করতে পারতেন না ইস্টবেঙ্গল খেলোয়াড়রা। বতমানে হারের পর সিনিয়র দলের কড়া অনুশীলনেই নিজেকে একপ্রকার ব্যস্ত রেখেছেন কোচ বিনো জর্জ। আগামী কলকাতা ডার্বিতে দলকে পয়েন্ট এনে দেওয়াটাই এই মুহূর্তে তাঁর প্রথম এবং প্রধান লক্ষ্য।

এক দিন আগে কেন শিলং গেল East Bengal FC? জানুন পুরোটা

তাই পুজোর পর এই ম্যাচ (East Bengal vs Diamond Harbour CFL 2024) অনুষ্ঠিত হলে দলকে হয়তো কিছুটা সময় দিতে পারেবন তিনি। অন্যদিকে গতকালই আইলীগের তৃতীয় ডিভিশন চ্যাম্পিয়ন হয়েছে ডায়মন্ড হারবার। তাই কিছুদিনের বিশ্রাম নিয়েই মাঠে ফিরতে চান তাঁরা। সব মিলিয়ে আগামী ১৪ই অক্টোবর ম্যাচ জিতে কোন দোল শেষপর্যন্ত ফাইনালে পৌঁছায় সেটাই এখন আলোচ্য বিষয়।