সুরাপ্রেমীদের জন্য পুজোর আগে সুখবর! গুনতে হবে না অতিরিক্ত দাম

প্রতি বছরই বাজেটের (Budget) পর দেশে নেশার সামগ্রিকের দাম বাড়ে। সেই মত চলতি বছরের আগস্ট মাস থেকে দেশে তৈরি বিয়ার ও মদের দাম (Beer and…

Beer and alcohol price

প্রতি বছরই বাজেটের (Budget) পর দেশে নেশার সামগ্রিকের দাম বাড়ে। সেই মত চলতি বছরের আগস্ট মাস থেকে দেশে তৈরি বিয়ার ও মদের দাম (Beer and alcohol price) বেড়েছে। তবে পুজোয় সুরাপ্রেমীদের জন্য সুখবর, পুরনো দামেই মিলবে মদ। দিতে হবে না নতুন দামের অতিরিক্ত মূল্য।

 

   

সুত্রের খবর, পুজো উপলক্ষে অনেক খুচরো ব্যবসায়ী পুরনো দামে মদ স্টক করে রেখেছে। ফলে সেই স্টক শেষ না হাওয়া পর্যন্ত নতুন দামে মদ বিক্রি করা হবে না। তাই পুজোতে পুরনো দামে মদ পাবেন সুরাপ্রেমীরা। সুরাব্যবসায়ী মহল সুত্রে খবর, বিক্রি বেশি এমন ব্রান্ডের বিয়ার ও মদ পুরনো দামে মিলবে এখনও ছয় থেকে সাত দিন, কম প্রচলিত ব্রান্ডের বিয়ার ও মদ পুরনো দামে মিলবে এখনও এক মাস। তাই এই পুজোতে পূর্ব নির্ধারিত দামে মিলবে মদ।

 

গত বাজেটের আগে দেশের তৈরি বিয়ার ও মদের দাম বাড়ানোর দাবি জানিয়ে মদ প্রস্তুতকারী সংস্থা গুলি আবগারি দফতরের দ্বারস্হ হন। এরপর প্রায় ৭ থেকে ৮ শতাংশ দাম বৃদ্ধি করা হয়। যার ফলে বিয়ারের দাম বেড়েছে ২০ থেকে ৪০ টাকা ও দেশের তৈরি বিদেশি মদের দাম বাড়বে ৫০ টাকা (৭৫০ মিলিলিটার)। তবে উৎসব শেষে ফের আরও একবার দাম বাড়বে মদ ও বিয়ারের।