পুজোর আগে নিম্নচাপ, মৎসজীবীদের সমুদ্রে যেতে জারি নিষেধাজ্ঞা

পুজোর আগে আবার নিম্নচাপ। নিম্নচাপ তৈরি হবে উত্তর বঙ্গোপসাগরে (weather update)। শুক্রবার নিম্নচাপ তৈরির সম্ভাবনা। সমুদ্র উত্তাল থাকার কারণে শুক্রবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ…

Fishermen alart cliamatic condition due to depression there is possibilities of rain in puja

পুজোর আগে আবার নিম্নচাপ। নিম্নচাপ তৈরি হবে উত্তর বঙ্গোপসাগরে (weather update)। শুক্রবার নিম্নচাপ তৈরির সম্ভাবনা। সমুদ্র উত্তাল থাকার কারণে শুক্রবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

দক্ষিণ পূর্ব বাংলাদেশে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। দক্ষিণ পূর্ব বাংলাদেশের এই ঘুনাবর্ত থেকে উত্তর আন্দামান সাগর পর্যন্ত একটি অক্ষরেখা তৈরি হয়েছে। এই ঘূর্ণাবর্ত ও অক্ষরেখার প্রভাবে নিম্নচাপ তৈরি হবে উত্তর বঙ্গোপসাগরে। এছাড়াও মৌসুমী অক্ষরেখা সক্রিয়। 

   

CPI(ML): মাওবাদীদের ডেরা বাংলা, ১১ জায়গায় এনআইয়ের হানায় ধৃত ৬

আগামী দুই থেকে তিনদিন মেঘলা আকাশ। ভারী বৃষ্টির সম্ভাবনা। শুক্র ও শনিবার দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির সম্ভাবনা। কলকাতা সহ সব জেলাতেই বৃষ্টির সতর্কতা। বজ্রবিদ্যুৎসহ হালকা মাঝারি বৃষ্টি কয়েক পশলা হতে পারে। শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে।
আজও কাল বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার থেকে দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা ও পরিমাণ বাড়বে। 

পুজোর আগে কলকাতা-শিলিগুড়ি রুটে বড় চমক, শুরু হচ্ছে নতুন বাস পরিষেবা

উত্তরবঙ্গের ভারী বৃষ্টির সতর্কতা। আগামীকাল বৃহস্পতিবার ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং ও কালিম্পং এই দুই জেলাতে। বৃহস্পতিবার পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলা কি বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি আলিপুরদুয়ার কোচবিহার জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশি। 

মধ্যপ্রাচ্যে শান্তি চায় ভারত, আলোচনার মাধ্যমে সমাধানের আহ্বান নয়াদিল্লির

পুজোর আগে নিম্নচাপের প্রভাবে বৃষ্টির সম্ভাবনা বাড়লেও পুজোর মধ্যে হালকা বৃষ্টির সম্ভাবনা। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী পুজোর মধ্যে বিক্ষিপ্তভাবে দু এক জায়গায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি হবে যখন বৃষ্টি হবে না।