চেন্নাইয়ে অনাহারে মৃত্যু বাংলার শ্রমিকের, তৃণমূল সরকারকে দুষলেন রাজ্যপাল সিভি আনন্দ

চেন্নাইয়ে অনাহারে মৃত্যু বাংলার শ্রমিকের, তৃণমূল সরকারকে (Trinamool government) দুষলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস (Governor CV Anand Bose)। চেন্নাইতে পশ্চিমবঙ্গ থেকে আসা একজন শ্রমিকের মৃত্যুতে…

Governor CV Anand Bose

চেন্নাইয়ে অনাহারে মৃত্যু বাংলার শ্রমিকের, তৃণমূল সরকারকে (Trinamool government) দুষলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস (Governor CV Anand Bose)। চেন্নাইতে পশ্চিমবঙ্গ থেকে আসা একজন শ্রমিকের মৃত্যুতে দুঃখ প্রকাশ করেন তিনি। বোস বুধবার ২ অক্টোবর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে বলেন, তার “সাংবিধানিক সহকর্মী মানুষের জীবন নিয়ে খেলা করছে।”

পূর্ব মেদিনীপুর জেলার বাসিন্দা এক শ্রমিকের মৃত্যু হয়, ‘অনাহারে’ কারনে গত সোমবার ৩০ সেপ্টেম্বর তামিলনাড়ুর রাজধানীতে দুঃখজনকভাবে মারা গিয়েছেন। রাজ্যপাল রাজ্যের শ্রমিকরা যে ভয়ানক পরিস্থিতির সম্মুখীন হয় সে সম্পর্কে তার আশঙ্কা প্রকাশ করেন, তারা তাদের কর্মসংস্থানের সুযোগ সন্ধানে জন্য যথেষ্ট অসুবিধার সম্মুখীন হয়। এই বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভুমিকা নিয়ে প্রশ্ন তোলেন রাজ্যপাল বোস।

   

চেন্নাই রেলওয়ে স্টেশন থেকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করা ওই শ্রমিকে। ‘অনাহারে’ এবং দারিদ্রতার জেরেই তার এই পরিনতি বলে অভিযোগ করেন রাজ্যপাল। চেন্নাইয়ের এক হাসপাতাল সুত্রে খবর, যেখানে এমন পরিস্থিতি থেকে উদ্ধার করে পাঁচজনকে ভর্তি করা হয়েছিল, যাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। শ্রমিকদের একজন সমর খান তিনি ৩০ সেপ্টেম্বর মারা যান।

 

বাংলার রাজ্যপাল হাসপাতালে ভর্তি থাকা শ্রমিকদের দেখার জন্য আধিকারিকদের নির্দেশ দেন। তিনি বলেন “এটি বাংলার মানুষের দুর্দশা। তাদের নিজ রাজ্যে চাকরি নেই, তারা অন্য কোথাও কাজ খুঁজতে বাধ্য হয়।’রাজ্য সরকারকে পরিযায়ী শ্রমিকদের সহায়তার জন্য কার্যকর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন।