ভাগলপুরে বোমা বিস্ফোরণে আহত ৭ শিশু, আশক্ষাজনক ৩

ফের একবার বিহারের ভাগলপুরে (Bihar Bhagalpur) বোমা বিস্ফোরণের (Bomb Blast) in ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে। হবিবপুর থানা এলাকার শাহজঙ্গীর কাছে একটি খেলার মাঠে বিস্ফোরণ ঘটে, সেখানে…

Bihar Bhagalpur Bomb Blast

ফের একবার বিহারের ভাগলপুরে (Bihar Bhagalpur) বোমা বিস্ফোরণের (Bomb Blast) in ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে। হবিবপুর থানা এলাকার শাহজঙ্গীর কাছে একটি খেলার মাঠে বিস্ফোরণ ঘটে, সেখানে খেলতে থাকা সাত শিশু আহত হয়। তিন শিশু গুরুতর ভাবে দগ্ধ হয়েছে। আহতদের ভাগলপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে, সেখানে তাদের চিকিৎসা চলছে। বিস্ফোরণের তীব্রটা এতটাই বেশি ছিল যে সেই শব্দ প্রায় এক কিলোমিটার দূর পর্যন্ত শোনা গিয়েছিল। বিস্ফোরণের পর ঘটনাস্থলে তীব্র আতঙ্ক তৈরি হয়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

 

   

হবিবপুর থানা এলাকার শাহজঙ্গী মাঠের পাশের গলিতে এক বাড়ির সামনে শিশুরা খেলছিল, এমন সময় বোমা বিস্ফোরণ ঘটে। স্থানীয় সূত্রের খবর, শিশুরা একটি দেশি বোমা হাতে নিয়ে খেলছিল যেটি হঠাৎ বিস্ফোরণ ঘটায় হয় বিপত্তি। সাত শিশু আহত হয়, যার মধ্যে তিন শিশু গুরুতর আহত হয়। ঘটনার পর, এফএসএল টিম ঘটনাস্থলে পৌঁছে বিস্ফোরণের ধ্বংসাবশেষ থেকে নমুনা সংগ্রহ করে, তবে ঘটনায় আহত শিশুদের পরিবার জানায়, বোমাটি কোথা থেকে এসেছে সে সম্পর্কে তাদের কাছে কিছু জানা নেই। আহত শিশুদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। ঘটনাস্থলে আনা হয় ডগ স্কোয়াড দলকেও।

 

বিহার পুলিশের একজন ডিএসপি রাকেশ কুমার বলেন, শিশুরা খেলার সময় একটি দেশীয় বোমা বিস্ফোরিত হয়, এতে ৭ শিশু আহত হয় এবং তাদের দ্রুত চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই বোমা কোথা থেকে এল এবং কীভাবে বিস্ফোরিত হল তা খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ মতে, শিশুরা স্পষ্ট করে কিছু জানায়নি, তারা ডগ স্কোয়াডকে ঘটনাস্থলে পাঠিয়ে তল্লাশি চালাচ্ছে। কতটা শক্তিশালী বিস্ফোরক ছিল তা খতিয়ে দেখা হচ্ছে। গোটা ঘটনা খতিয়ে দেখতে সিট গঠন করা হয়েছে। বোমাটি কোথা থেকে এসেছে এবং কারা তৈরি করেছে তাও খতিয়ে দেখা হচ্ছে।

 

ভাগলপুরে বোমা বিস্ফোরণের ঘটনা এই প্রথম নয়। এর আগেও ভাগলপুরে বেশ কয়েকটি ছোট-বড় বোমা বিস্ফোরণ ঘটেছে যাতে কয়েক ডজন মানুষ প্রাণ হারিয়েছেন। এর আগে, ৪ মার্চ, ২০২২ সালে ভাগলপুরের কাজওয়ালি চক-এ বোমা তৈরির সময় একটি বিস্ফোরণ ঘটে, যাতে ১৫ জন নিহত হন এবং ৩টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। বেলা সাড়ে ১১টার দিকে এ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের শব্দ প্রায় ৫ কিলোমিটার পর্যন্ত শোনা গিয়েছিল, এর আগেও নাথনগরের বহু এলাকায় বোমা বিস্ফোরণের ঘটনায় কেঁপে উঠেছিল ভাগলপুর।