এবার জামিন চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ পার্থ চট্টোপাধ্যায়

গত দুই বছর দুই মাস ধরে জেলবন্দি রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। জামিন চেয়ে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ পার্থ চট্টোপাধ্যায়৷ তবে সূত্রের…

Why is there a bail restriction despite not being influential? Question raised by Partha Chatterjee lawyer in the High Court

গত দুই বছর দুই মাস ধরে জেলবন্দি রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। জামিন চেয়ে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ পার্থ চট্টোপাধ্যায়৷ তবে সূত্রের খবর, দুর্গাপুজোর পর এই মামলার শুনানি হবে।

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ২০২২ সালে পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) তাঁর নাকতলার বাড়ি থেকে গ্রেপ্তার করে ইডি। সেি সঙ্গে গ্রেফতার করা হয় তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়েরকেও। উক্তদিনে ইডি তাঁর টালিগঞ্জ ও বেলঘরিয়ার বাড়িতে তল্লাশি চালিয়েছিলেন। সেখান থেকে উদ্ধার হয়েছিল কাড়িকাড়ি টাকা।প্রায় ২১ কোটির বেশি টাকা উদ্ধার করেছিলেন তদন্তকারীরা। সঙ্গে প্রচুর হিরে ও সোনার গয়নাও উদ্ধার হয়েছিল। ইডির আরও দাবি ছিল যে, সোনাদানা, ফ্ল্যাট-বাড়ি মিলিয়ে কম করে ৬০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়।

   

এরপর ‘পার্থ ঘনিষ্ঠ’ অর্পিতার ফ্ল্যাট থেকে টাকার পাহাড় উদ্ধার৷ নিয়োগ দুর্নীতি থেকে শিক্ষা দুর্নীতির ঘটনায় তোলপাড় হয়ে ওঠে রাজ্যরাজনীতি৷ জেলবন্দী রয়েছেন বহু মন্ত্রীই৷ যদিও কয়েকদিন আগেই তিহাড় জেল থেকে মুক্তি পেয়েছেন কয়লা মামলায় জড়িত অনুব্রত মন্ডল৷ এরপর নিয়োগ দুর্নীতি মামলায় জামিন চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ইডির মামলায় শীর্ষ আদালতের দ্বারস্থ হন তিনি।