বাংলায় লাঞ্ছিত বিহারের দুই চাকরিপ্রার্থী, অভিযোগে গ্রেফতার বাংলা পক্ষের রজত

পশ্চিমবঙ্গে এসে লাঞ্ছিত বিহারের দুই চাকরিপ্রার্থী। অভিযোগের তীর বাংলা পক্ষের বিরুদ্ধে। ইতি মধ্যে এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এই ঘটনায় দুইজনকে গ্রেফতার…

bangla 1 বাংলায় লাঞ্ছিত বিহারের দুই চাকরিপ্রার্থী, অভিযোগে গ্রেফতার বাংলা পক্ষের রজত

পশ্চিমবঙ্গে এসে লাঞ্ছিত বিহারের দুই চাকরিপ্রার্থী। অভিযোগের তীর বাংলা পক্ষের বিরুদ্ধে। ইতি মধ্যে এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এই ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গত বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি শেয়ার করেছেন, যেখানে দেখা যাচ্ছে পশ্চিমবঙ্গে বিহারের ছাত্রদের লাঞ্ছিত করা হচ্ছে। দানাপুরের অঙ্কিত যাদব সহ শিক্ষার্থীরা স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি) পরীক্ষার শারীরিক পরীক্ষার জন্য শিলিগুড়িতে এসেছিলেন।
এই ঘটনায় হামলাকারীরা পশ্চিমবঙ্গে তাদের উপস্থিতি নিয়ে প্রশ্ন তোলে, তাদের নথিপত্র চেয়েছিল এবং পশ্চিমবঙ্গের বাসিন্দা না হওয়ায় কারনে তাদের পরীক্ষা না দেওয়ার জন্য শিলিগুড়ির রানীডাঙ্গায় তাদের মারধর করে। বৃহস্পতিবার শিলিগুড়ি পুলিশের অ্যান্টি ক্রাইম শাখায় রজত ভট্টাচার্য নামে এক হামলাকারীকে আটক করে জিজ্ঞাসাবাদ চালায়।

   

শিলিগুড়িতে বহিরাগত ছাত্রদের জেরা, বিজেপি নেতার তীব্র সমালোচনা!

রজত ভট্টাচার্য বাংলা পক্ষের একজন কর্মী বলে দাবি করেন, তিনি তার সোশ্যাল মিডিয়া পেজে ভিডিওটি পোস্ট করেছেন। কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্যে করে বলেছেন, “মমতা ব্যানার্জির সরকার রোহিঙ্গা এবং বাংলাদেশী অনুপ্রবেশকারীদের জন্য লাল কার্পেট বিছিয়েছেন”।
বিহারের ২ যুবকদের হেনস্থার অভিযোগে গ্রেফতার বাংলাপক্ষের রজত ভট্টাচার্য ও গিরিধারী রায়কে আজ শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হয়। এদিন বাগডোগরা থানা থেকে আদালতে তোলার সময় গ্রেফতার বাংলা পক্ষের সদস্য রজত ভট্টাচার্য জানান, জাল সার্টিফিকেট বানিয়ে বাইরের রাজ্যের ছেলেরা এ রাজ্যের যুবকদের চাকরি খাচ্ছে। এর বিরুদ্ধে আন্দোলন চলবে।
ঘটনার তিব্র নিন্দা করেছেন রাজনীতিবিদরা, যখন রাজ্যের শাসক দল আশ্বস্ত করে অন্যান্য রাজ্যের প্রার্থীদের স্বাগত জানাচ্ছে তখন এভাবে ভিন রাজ্যের চাকরিপ্রার্থীদের উপর লাঞ্ছনার ঘটনায় সরব হয়েছেন তারা।