ISL 2024: গোয়া ম্যাচে অনিশ্চিত লাল-হলুদের এই তারকা ফুটবলার

ইন্ডিয়ান সুপার লিগের (ISL 2024) শুরুটা খুব একটা ভালো হয়নি ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal)। গত দুই ম্যাচেই জোর ধাক্কা খেতে হয়েছে ময়দানের দুই প্রধানকে। পরাজিত…

Saul Crespo

ইন্ডিয়ান সুপার লিগের (ISL 2024) শুরুটা খুব একটা ভালো হয়নি ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal)। গত দুই ম্যাচেই জোর ধাক্কা খেতে হয়েছে ময়দানের দুই প্রধানকে। পরাজিত হতে হয়েছে শক্তিশালী বেঙ্গালুরু এফসি এবং কেরালা ব্লাস্টার্সের কাছে। যা নিয়ে হতাশ সমর্থকরা। এসবের মাঝেই আগামী ২৭ সেপ্টেম্বর নিজেদের ঘরের মাঠে শক্তিশালী এফসি গোয়ার মুখোমুখি হতে হবে কার্লেস কুয়াদ্রাতের ছেলেদের। দুই ম্যাচের হতাশা ভুলে এখন ঘরের মাঠে ঘুরে দাঁড়ানোর লড়াই ময়দানের এই প্রধানের। লড়াইটা যে খুব একটা সহজ হবে না সেটা ভালো মতোই জানেন স্প্যানিশ কোচ।

আরও পড়ুন: শুরুতেই হারের আশঙ্কা! চোট সমস্যায় এই প্লেয়ারকে ছাড়াই আজ মাঠে নামছে মহামেডান 

   

তবুও এই ম্যাচে নিজেদের সেরা স্কোয়াড নামিয়েই জয় ছিনিয়ে নিতে চাইবেন ইস্টবেঙ্গলের হেডস্যার। কিন্তু এক্ষেত্রে যথেষ্ট চিন্তায় রাখবে দলের মাঝমাঠ। আইএসএল সহ ডুরান্ড কাপ এবং এএফসি চ্যাম্পিয়নস লিগের টায়ার টুয়ের প্রিলিমিনারী ম্যাচে যথেষ্ট দাপটের সাথে খেলেছিলেন সাউল ক্রেসপো। পূর্ব পরিকল্পনা অনুযায়ী আগত এই ম্যাচে তাঁকে নামানোর পরিকল্পনা থাকলেও সেই নিয়ে দেখা দিয়েছে সমস্যা। জানা গিয়েছে, ডেঙ্গির কবলে পড়তে হয়েছে লাল-হলুদের এই স্প্যানিশ মিডফিল্ডারকে।

আরও পড়ুন: কানপুর টেস্টে এই ৫ রেকর্ড গড়তে পারেন রবিচন্দ্রন অশ্বিন,চমক দেখাবেন জাদেজাও 

এক কথায় যা বিরাট ধাক্কা। তবুও ম্যাচের আগের দিন দলের অনুশীলনে দেখা গিয়েছে এই তারকাকে‌। কিন্তু আদৌও কি মাঠে নামতে পারবেন ক্রেসপো? সেই নিয়ে উঠতে শুরু করেছে একাধিক প্রশ্ন। শেষ কয়েক ম্যাচে দলের খুব একটা ভালো পারফরম্যান্স না থাকলেও একক প্রয়াসে যথেষ্ট নজর কেড়েছিলেন ইস্টবেঙ্গল অধিনায়ক। তাঁর উপস্থিতি একটা সময় যথেষ্ট চাপে ফেলে দিয়েছিল প্রতিপক্ষকে। কিন্তু এবার তাঁর অনুপস্থিতিতে অনেকটাই নড়বড়ে হয়ে যেতে পারে দলের মাঝমাঠ। কিন্তু সেক্ষেত্রে কাকে মাঠে নামানোর কথা ভাবতে পারেন কুয়াদ্রাত?

আরও পড়ুন: অভিষেকে হিট বর্তমানে ফ্লপ! প্রতিভা থাকলেও জাতীয় দলে ‘অজ্ঞাতনামা’এই তিন স্পিনার 

সেটা এখনও চূড়ান্ত নয়। মনে করা হচ্ছে এফসি গোয়া ম্যাচে হয়ত তাঁকে রিজার্ভে রেখেই প্রথম একাদশ সাজাবেন সুপার কাপ জয়ী এই কোচ‌। অপরদিকে সব ঠিকঠাক থাকলে ইন্ডিয়ান সুপার লিগের তৃতীয় ম্যাচ থেকেই দলে ফিরতে পারেন ভারতীয় ডিফেন্ডার লালচুংনুঙ্গা। গত বেঙ্গালুরু ম্যাচে লাল কার্ড দেখার ফলে খেলতে পারেননি কেরালা ব্লাস্টার্সের বিপক্ষে। কিন্তু তৃতীয় ম্যাচে তাঁর থাকার সম্ভবনা প্রবল থেকে প্রবলতর হয়ে উঠেছে।