ক্রিকেট ছেড়ে এবার ফুটবল! কেন এমন সিদ্ধান্ত স্যামসনের?

ক্রিকেট ছেড়ে ফুটবল মজেছেন ভারতীয় উইকেটকিপার- ব্যাটার সঞ্জু স্যামসন (Sanju Samson)। তবে সঞ্জুর ফুটবল প্রীতি একদিনের নয়; ছোটবেলা থেকেই লিওনেল মেসির ভক্ত এই তারকা ব্যাটার…

Sanju Samson Officially Joins Kerala Super League's Malappuram FC as Co-Owner

ক্রিকেট ছেড়ে ফুটবল মজেছেন ভারতীয় উইকেটকিপার- ব্যাটার সঞ্জু স্যামসন (Sanju Samson)। তবে সঞ্জুর ফুটবল প্রীতি একদিনের নয়; ছোটবেলা থেকেই লিওনেল মেসির ভক্ত এই তারকা ব্যাটার ফুটবল খেলতে ভালোবাসতেন। তবে এবার আর মাঠের বাইরে ‘অপেশাদার’ খেলা নয়, একটি ‘পেশাদার’ ফুটবল ক্লাবের অর্ধেক মালিকানা কিনে নিলেন রাজস্থান রয়্যালসের ক্যাপ্টেন। গতকাল মালাপ্পুরম এফসি নামক একটি ফ্র্যাঞ্চাইজি দলের যুগ্ম মালিক হিসেবে আত্মপ্রকাশ করলেন সঞ্জু ।

   

এই মুহূর্তে কেরালার স্থানীয় প্রতিভাদের জাতীয় স্তরে এগিয়ে দেওয়ার লক্ষ্য নিয়েই শুরু হয়েছে কেরালা প্রিমিয়ার লীগ (Kerala Premier League)। বর্তমানে কেরালার এই নতুন প্রতিযোগিতার মূল অনুপ্রেরণা হলো কলকাতা ফুটবল লীগ। কলকাতায় প্রতিবছর অনুষ্ঠিত এই লিগ যেভাবে আইএসএল এবং জাতীয় দলে তরুণ প্রতিভার সন্ধান দিয়ে আসছে, কেরালার এই লীগও একই পথেই অগ্রসর হবে বলে জানান কেরালার লিগ কর্ণধার।

ফুটবলের প্রতি স্যামসনের ভালোবাসার কথা সবার জানা। ভারতীয় দলের অনুশীলনের আগে স্যামসনকে সিরিয়াস ফুটবল খেলতে দেখা যায়। এমনকি ক্রিকেট থেকে সাময়িক অবসর মিললে বাড়ির কাছে বন্ধুদের সঙ্গে ফুটবল খেলতে নেমে পড়ার ছবিও সঞ্জু পোস্ট করেন নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে।

গতকাল মালাপ্পুরম এফসি ফ্র্যাঞ্চাইজির তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় জানানো হয় যে সঞ্জু স্যামসন (Sanju Samson) এই দলের আংশিক মালিকানা কিনেছেন। বিগত ৭ তারিখ থেকে শুরু হতে চলা এই লীগে মোট ৬টি অঞ্চলভিত্তিক দল খেলবে। এই ৬টি দল হল তিরুবনন্তপুরম, ত্রিসূর, কোচি, মালাপ্পুরম, কোঝিকোড় ও কান্নুর।