Sarfaraz Khan: ৪, ৪, ৪, ৪, ৪… মাত্র ১ বলের জন্য রেকর্ড হাতছাড়া করলেন সরফরাজ!

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠিত দলীপ ট্রফির (Duleep Trophy 2024) ম্যাচে ভারতীয় ‘বি’ ব্যাটসম্যান সরফরাজ খান (Sarfaraz Khan) প্রথম ইনিংসে নিজের নামের প্রতি সুবিচার করতে…

Sarfaraz Khan

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠিত দলীপ ট্রফির (Duleep Trophy 2024) ম্যাচে ভারতীয় ‘বি’ ব্যাটসম্যান সরফরাজ খান (Sarfaraz Khan) প্রথম ইনিংসে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। তবে ম্যাচের তৃতীয় দিনে (শনিবার) তিনি ফের নজর কেড়েছেন। তবে মাত্র এক বলের ব্যবধানে বড় রেকর্ড হাতছাড়া হওয়ার আক্ষেপ হয়তো তাঁর থাকবে।

RCB অধিনায়ক লোকেশ রাহুল! মাঠেই মিলল ইঙ্গিত

   

তৃতীয় দিনে সরফরাজ মাত্র ৩৬ বলে ৭টি চার ও ১টি ছক্কায় ৪৬ রান করে দেখিয়ে দিলেন বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন সিরিজের জন্য তিনিও উদগ্রীব। সরফরাজের ব্যাটিং দেখে মনে হচ্ছিল সাদা বলের ম্যাচ খেলছেন। ১২৭.৭৮ স্ট্রাইক রেটে রান করলেও, আকাশ দীপের ওভারে পরপর পাঁচটি চার মেরে আলোচনায় উঠে এসেছে সরফরাজ। এই ওভারে একাধিক শট খেলেন সরফরাজ। স্ট্রেট ড্রাইভ, তারপরে ব্যাকফুট পাঞ্চ এবং ফ্লিকও করেছিলেন।

ভারত ‘বি’র দ্বিতীয় ইনিংসের দশম ওভারে আকাশ দীপ যখন বল করতে এসেছিলেন, তখন মনে করা হয়েছিল ওভারটি বেশ হাড্ডাহাড্ডি হবে। প্রথম বলের সময় সরফরাজ নিষ্প্রভ ছিলেন। তারপরের বল থেকেউই বাউন্ডারির পর বাউন্ডারি। এক ওভারে মোট পাঁচটি বাউন্ডারি। প্রথম শ্রেণির ক্রিকেটে প্রাক্তন ক্রিকেটার সন্দীপ পাটিলের রেকর্ড অল্পের জন্য ছুঁতে পারলেন না সরফরাজ খান।

শ্রেয়স-পাড়িক্কল সবাই ফেল, উঠতি ভারতীয়রা বোঝালেন খেলা কাকে বলে

প্রসঙ্গত, টেস্ট ক্রিকেটার বা প্রথম শ্রেণির ক্রিকেটে এক ওভারে ছয়টি চার মারার কথা উঠলেই শীর্ষে আসে সন্দীপ পাটিলের নাম। ১৯৮২ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে এই কীর্তি স্থাপন করেছিলেন তিনি। তখন ইংল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটে ১৭৩ রান ছিল ভারতের। এমন পরিস্থিতিতে ১২৯ রানের ইনিংস খেলে দলের ৪২৫ রানে পৌঁছাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন রেখেছিলেন সন্দীপ। এরপর অভিজ্ঞ বব উইলিসের ওভারে ৬টি চার মেরে নিজের নাম খোদাই করেছিলেন ইতিহাসের পাতায়।