ISL-এ ফিরছেন ফেরান্দো?

হুয়ান ফেরান্দো (Juan Ferrando) নাকি ফিরতে পারেন ইন্ডিয়ান সুপার লিগে (ISL)। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমন জল্পনা শুরু হয়েছে। আইএসএল-এর কোন দলের সঙ্গে হুয়ানের নাম জুড়ে…

juan ferrando

হুয়ান ফেরান্দো (Juan Ferrando) নাকি ফিরতে পারেন ইন্ডিয়ান সুপার লিগে (ISL)। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমন জল্পনা শুরু হয়েছে। আইএসএল-এর কোন দলের সঙ্গে হুয়ানের নাম জুড়ে শুরু হল জল্পনা?

   

CFL 2024 শেষে অমরনাথের লক্ষ্যে সন্তোষ ট্রফি

মোহনবাগান সুপার জায়ান্টের সঙ্গে হুয়ান ফেরান্দোর সম্পর্ক ছিন্ন হয়েছিল গত মরশুমের মাঝামাঝি সময়ে। এরপর সাইপ্রাসের একটি ক্লাবের দায়িত্ব পেয়েছিলেন। সেখানেও খুব বেশি দিন স্থায়ী হতে পারেননি স্প্যানিশ কোচ। দিন কয়েক আগেই সাইপ্রাসের ক্লাব AEK Larnaca FC ফেরান্দোর বিদায় সংবাদ সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিল।

আপাতত কোনও ক্লাবের সঙ্গে ফেরান্দো যুক্ত নন। হুয়ানের বয়স এখন ৪৩। আগামী দিনে কোচিং কেরিয়ারে আরও দীঘ পথ তাঁকে অতিক্রম করতে হবে। ইতিমধ্যে একাধিক ক্লাবে প্রশিক্ষকের ভূমিকায় দায়িত্ব পালন করেছেন। মোহনবাগান সুপার জায়ান্টের হয়ে একাধিক খেতাব জয় করেছিলেন তিনি। মোহনবাগানের হয়ে ফেরান্দো জিতেছিলেন ইন্ডিয়ান সুপার লিগ (২০২২-২৩) ও ডুরান্ড কাপ (২০২৩)।

২০২২-২৩ মরশুমের পর থেকে হুয়ানের সময় খুব একটা ভাল যাচ্ছে না। গত মরশুমে শক্তিশালী সবুজ মেরুন স্কোয়াড হাতে পাওয়ার পরেও প্রত্যাশিত ফলাফল ক্লাবকে এনে দিতে পারেননি। ডুরান্ড কাপ জিতলেও ইন্ডিয়ান সুপার লিগ কিংবা লিগ শিল্ড জয়ের ব্যাপারে বাগান ম্যানজেমেন্ট তাঁর ওপর আর আস্থা রাখেনি।

প্যারিসে আবারও সোনা জেতার পথে ভারত

সোশ্যাল মিডিয়ায় শুরু হওয়া জল্পনা অনুযায়ী, প্রধান কোচ হিসেবে হুয়ান ফেরান্দোর নাম বিবেচনা করতে পারে হায়দরাবাদ এফসি। যদিও এই জল্পনার সত্যতা নিয়ে কেউ কেউ সন্দেহ প্রকাশ করেছেন। সম্প্রতি নতুন বিনিয়োগকারী পেয়েছে হায়দরাবাদ এফসি। আর্থিক সমস্যা কাটিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় রয়েছে ক্লাব। এই পরিস্থিতিতে দলের প্রধান কোচ কে হবে সে দিকে ভারতীয় ফুটবল প্রেমীদের নজর রয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে হায়দরাবাদ এফসির হেড কোচ দৌড়ে এগিয়ে রয়েছেন থাঙবই সিংতো।