বিহারে চাকরি বিক্ষোভের জেরে আটক Khan Sir

অশান্তির আগুন জ্বলছে বিহারে। কেন্দ্রবিন্দুতে পাটনা। বাতিল করে দেওয়া হয়েছে পরীক্ষা। পথে নেমেছেন চাকরি প্রার্থীরা। শিক্ষকদের (Khan Sir) একাংশও ক্ষুব্ধ। পাল্টা দিচ্ছে প্রশাসনও। ২৬ জানুয়ারি…

অশান্তির আগুন জ্বলছে বিহারে। কেন্দ্রবিন্দুতে পাটনা। বাতিল করে দেওয়া হয়েছে পরীক্ষা। পথে নেমেছেন চাকরি প্রার্থীরা। শিক্ষকদের (Khan Sir) একাংশও ক্ষুব্ধ। পাল্টা দিচ্ছে প্রশাসনও।

২৬ জানুয়ারি সাধারণতন্ত্র দিবসের দিন বিহারে জ্বলেছিল আগুন। ট্রেনে ধরিয়ে দেওয়া হয়েছিল আগুন। যার জবাবে বাতিল করে দেওয়া হয়েছে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের পরিচালিত নন-টেকনিক্যাল পপুলার ক্যাটাগরির (RRB NTPC) পরীক্ষা। এনটিপিসি এবং লেভেল ১ পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছিল রেল কর্তৃপক্ষ। বুধবার জানানো হয়েছিল এই সিদ্ধান্ত। এরপর থেকেই বিতর্ক৷

এরই মধ্যে বৃহস্পতিবারের খবর, প্রখ্যাত শিক্ষক এবং ইউটিউবার ‘খান স্যার’- এর বিরুদ্ধে দায়ের করা হয়েছে এফআইআর৷ ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় পত্রকার নগর থানায় এফআইআর নথিভুক্ত করা হয়েছে।

অভিযোগ, পড়ুয়াদের সহিংস আন্দোলনে তিনি ইন্ধন যুগিয়েছেন। খান স্যার ছাড়াও বেশ কয়েকটি কোচিং সেন্টার এবং ৪০০ জনেরও বেশি অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় রাজেন্দ্র নগর রেল টার্মিনাল এবং ভিকনা এলাকাকে থেকে উঠে এসেছিল ভয়াবহ এক ছবি। সামাজিক মাধ্যমে ঘোরফেরা করেছে ভিডিও। দাউদাউ করে জ্বলছে রেলের কামরা। গলগল করে কামরার ভিতর থেকে বেরোচ্ছে ধূসর-কালো ধোঁয়া। বুধবারও ছড়িয়েছে হিংসা। জেহানাবাদ স্টেশনে পুলিশকে লক্ষ্য করে পাথর ছোঁড়ার অভিযোগ উঠেছে। ট্রেন আটকানোর চেষ্টা চালানো হয়েছে বলেও শোনা গিয়েছে।