দুই প্রধানের কারা সুযোগ পেলেন ইন্টারকন্টিনেন্টাল কাপে? জানুন

আগামী সেপ্টেম্বর মাসের প্রথম দিকেই হায়দরাবাদে শুরু হতে চলেছে ইন্টারকন্টিনেন্টাল কাপ (Intercontinental Cup)। ভারতের পাশাপাশি যেখানে অংশগ্ৰহন করতে চলেছে সিরিয়া এবং মরিশাসের মতো শক্তিশালী ফুটবল…

India national football team

আগামী সেপ্টেম্বর মাসের প্রথম দিকেই হায়দরাবাদে শুরু হতে চলেছে ইন্টারকন্টিনেন্টাল কাপ (Intercontinental Cup)। ভারতের পাশাপাশি যেখানে অংশগ্ৰহন করতে চলেছে সিরিয়া এবং মরিশাসের মতো শক্তিশালী ফুটবল দল। নিঃসন্দেহে যা অনেকটাই চ্যালেঞ্জিং হতে চলেছে ব্লু টাইগার্সদের (Indian Football) কাছে। ফিফা তালিকা অনুযায়ী বর্তমানে ৯৩ নম্বরে রয়েছে সিরিয়া। অন্যদিকে ১৭৯ নম্বরে রয়েছে মরিশাস।

   

Durand Cup: ইস্টবেঙ্গলের পরাজয় থেকে শিক্ষা নেবে মোহনবাগান?

আসন্ন ফুটবল টুর্নামেন্টে এই দুই দেশের বিপক্ষে সাফল্য পাওয়াই এখন অন্যতম চ্যালেঞ্জ মানোলো মার্কুয়েজের কাছে। সেই অনুযায়ী অনেক‌ আগে থেকেই পরিকল্পনা শুরু করেছিলেন এই স্প্যানিশ কোচ। অবশেষে গত বুধবার তাঁর তত্ত্বাবধানে ঘোষণা করা হয় ইন্টারকন্টিনেন্টাল কাপের স্কোয়াড। যেখানে এবার অধিনায়ক হিসেবে হয়তো দেখা যেতে চলেছে গুরপ্রীত সিং সিন্ধুকে‌।

কিন্তু দুই প্রধান থেকে কারা সুযোগ পেলেন এবার? সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের তরফে প্রকাশিত স্কোয়াড অনুযায়ী ইমামি ইস্টবেঙ্গল ফুটবল ক্লাব থেকে এবার সুযোগ পেয়েছেন যথাক্রমে গোলরক্ষক প্রভসুখান সিং গিল, ডিফেন্ডার আনোয়ার আলি, মিডফিল্ডার জিকসন সিং, নন্দকুমার সেকার, এবং নাওরেম মহেশ সিং।

অন্যদিকে, মোহনবাগান সুপার জায়ান্ট থেকে জাতীয় দলে সুযোগ পেয়েছেন ডিফেন্ডার শুভাশিস বসু, আশিষ রাই, মিডফিল্ডার অনিরুদ্ধ থাপা, সাহাল আব্দুল সামাদ, লালেংমাওইয়া রাল্টে ওরফে আপুইয়া সহ দুই তরুণ ফরোয়ার্ড তথা মনবীর সিং ও লিস্টন কোলাসো। দুই প্রধানের এই ফুটবলারদের দিকেই এবার বিশেষ নজর থাকবে সকলের।

হেক্টর ইউস্তে ফেরাতে পারবেন East Bengal রক্ষণের হাল?

হিসাব অনুযায়ী এখনো পর্যন্ত প্রায় তিনবার ভারতের মাটিতে আয়োজিত হয়েছে এই ইন্টারকন্টিনেন্টাল কাপ। যার মধ্যে দুইবার জয়ী হয়েছে ব্লু-টাইগর্স। গতবার শক্তিশালী লেবানন দলকে পরাজিত করে এই খেতাব জয় করেছিল ভারত। ইগর স্টিমাকের পর এবার সেই ট্রেন্ড ধরে রাখার লক্ষ্য মানোলোর।