হেক্টর ইউস্তে ফেরাতে পারবেন East Bengal রক্ষণের হাল?

ইস্টবেঙ্গলের (East Bengal) রক্ষণভাগে তারকার ছড়াছড়ি। প্রয়োজনে তিনজন ফরোয়ার্ডকে মাঠে নামাতেও দ্বিধা করেননি কোচ কার্লেস কুয়াদ্রত। কিন্তু ডিফেন্সের হাল যে বেহাল। তরুণ ফুটবলারদের নিয়ে গঠিত…

Emami East Bengal FC's Hector Yuste Travels by Road

ইস্টবেঙ্গলের (East Bengal) রক্ষণভাগে তারকার ছড়াছড়ি। প্রয়োজনে তিনজন ফরোয়ার্ডকে মাঠে নামাতেও দ্বিধা করেননি কোচ কার্লেস কুয়াদ্রত। কিন্তু ডিফেন্সের হাল যে বেহাল। তরুণ ফুটবলারদের নিয়ে গঠিত গড়া শিলং লাজংয়ের সঙ্গে এঁটে উঠতে পারেনি মশাল বাহিনী।

   

WTC: টিম ইন্ডিয়ার সামনে কঠিন সময়! অস্ট্রেলিয়াও চাপে পড়তে পারে

হিজাজি মাহের মাঠে ছিলেন। লালচুংনুঙ্গাও মাঠেও ছিলেন। তাতেও দুর্গ রক্ষা করা সম্ভব হয়নি। একবার নয়, দু’বার লাল হলুদ দুর্গ ভেদ করেছে শিলং লাজং। ইস্টবেঙ্গলের রক্ষণের দুর্বলতা আগেও প্রকাশ্যে এসেছে। প্রস্তুতি ম্যাচে একাধিক গোল হজম করেছে দল। ডুরান্ড কাপের গ্ৰুপ পর্বের দু’টি ম্যাচে গোল খেলেছিল ইস্টবেঙ্গল।

ইস্টবেঙ্গলের ফুটবলাররা গোল করছেন ঠিকই, কিন্তু রক্ষণের দুর্বলতা এখনও ঢাকতে পারেননি ইস্টবেঙ্গল সমর্থকদের প্রিয় ‘প্রফেসর’। মনে করা হচ্ছিল ইস্টবেঙ্গল এফসির প্রথম একাদশে হিজাজি ও লালচুংনুঙ্গা হতে পারে নির্ভরযোগ্য ডিফেন্সিভ জুটি। হেক্টর ইউস্তে রিজার্ভ বেঞ্চে থাকবেন ব্যাক আপ ডিফেন্ডার হিসেবে। হেক্টর ইতিমধ্যে ভারতে এসেছেন। দলের সঙ্গে মানিয়ে নিতে হবে তাঁকে। মোহনবাগান সুপার জায়ান্টের সাফল্যের অন্যতম কাণ্ডারি ছিলেন এই হেক্টর ইউস্তে।

বিরাট-বুমরাহর নামই নিলেন না রোহিত! বিশ্বকাপ জয়ের কৃতিত্ব দিলেন অন্য ৩ জনকে

বয়স বেশ হলেও প্রতিভা ও অভিজ্ঞতার জোরে কাজের কাজ করে দেখানোর ক্ষমতা রাখেন তিনি। ইস্টবেঙ্গল গোল যেমন করছে, তেমনই গোল ধরে রাখার ক্ষেত্রেও মুন্সিয়ানা দেখাতে হবে। লাল কিংবা মাহের কোচের পরিকল্পনা মতো খেলতে না পারলে কিংবা ফর্মে না থাকলে হেক্টরই হতে পারেন কুয়াদ্রতের ভরসার পাত্র।