WTC: টিম ইন্ডিয়ার সামনে কঠিন সময়! অস্ট্রেলিয়াও চাপে পড়তে পারে

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC) ২০২৩-২৫ এ বর্তমানে পাকিস্তান বনাম বাংলাদেশ এবং ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা সিরিজ চলছে। এই মুহূর্তে ৬৮.৫২ শতাংশ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রোহিত…

India Ascends to Top of WTC Points List, Secures Number 1 Position

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC) ২০২৩-২৫ এ বর্তমানে পাকিস্তান বনাম বাংলাদেশ এবং ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা সিরিজ চলছে। এই মুহূর্তে ৬৮.৫২ শতাংশ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রোহিত শর্মার নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। অন্য দিকে ৬২.৫০ শতাংশ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ভারত ও অস্ট্রেলিয়া ছাড়াও শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ড বর্তমান ডব্লিউটিএস টেবিলের দু’টি দল যা ৫০ শতাংশ পয়েন্ট স্পর্শ করেছে। আসুন জেনে নেওয়া যাক বাংলাদেশ বনাম পাকিস্তান এবং ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা ম্যাচটি WTC পয়েন্ট টেবিলে কীভাবে প্রভাব ফেলবে।

বিজ্ঞাপন থেকে এবার কত টাকা পাচ্ছেন Vinesh Phogat? শুনলে চমকে যাবেন

   

ইংল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ চলছে ম্যানচেস্টারে। যদি শ্রীলঙ্কা এই ম্যাচটি জিততে সক্ষম হয় তবে তারা তাদের নামের পাশে ৬০ শতাংশ পয়েন্ট পাবে। যার ফলে নিউজিল্যান্ডকে ছাড়িয়ে ডব্লিউটিসি পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে আসবে। ৫০ শতাংশ পয়েন্ট নিয়ে বর্তমানে চার নম্বরে রয়েছে শ্রীলঙ্কা। এমন পরিস্থিতিতে ৬২.৫০ শতাংশ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার কাছাকাছি চলে আসতে পারেন লঙ্কানরা। ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা ম্যাচটি ড্র হলে শ্রীলঙ্কা কিছুটা ব্যাক ফুটে চলে যাবে। সে ক্ষেত্রে তাদের হবে ৪৬.৬৬ পয়েন্ট।

ইংল্যান্ড বর্তমানে ৩৬.৫৪ শতাংশ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছে। টেস্টে শ্রীলঙ্কাকে হারাতে পারলে ৪১.০৭ শতাংশ পয়েন্ট নিয়ে শীর্ষ পাঁচে জায়গা করে নেবে দলটি। ড্রয়ের পর ৩৬.৩০ শতাংশ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে থাকবে এবং ইংল্যান্ড হেরে গেলে ৩৩.৯৩ শতাংশ পয়েন্টেই থাকবে তারা। এ অবস্থায় ফাইনালের দৌড় থেকে ছিটকে যাবে ইংল্যান্ড।

অবিশ্বাস্য ক্যাচ বাংলাদেশী টাইগারের, নিজের চোখকেই বিশ্বাস করতে পারছিলেন না পাক ওপেনার

রাওয়ালপিন্ডিতে বাংলাদেশ-পাকিস্তান টেস্ট জিততে পারলে শীর্ষ পাঁচে জায়গা করে নিতে পারবেন শান মাসুদের দল। বর্তমানে ৩৬ দশমিক ৬৬ শতাংশ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে পাকিস্তান। প্রথম টেস্টে পাকিস্তানকে হারাতে পারলে তাদের খাতায় ৪৭.২২ শতাংশ পয়েন্ট পেয়ে যাবে পঞ্চম স্থানে। এছাড়া বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ ড্র হলে আয়োজকদের পয়েন্ট থাকবে ৩৬.১১ শতাংশ।