নতুন ভার্সনের TVS Jupiter 110 কেমন হবে, লঞ্চের আগে টিজারে এ কিসের সংকেত

আগামী ২২ অগস্ট, ২০২৪-এ একটি নতুন টু হুইলার লঞ্চ করবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করেছে টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company)। তবে সেটি কোন মডেল, তা…

TVS-Jupiter-110

আগামী ২২ অগস্ট, ২০২৪-এ একটি নতুন টু হুইলার লঞ্চ করবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করেছে টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company)। তবে সেটি কোন মডেল, তা গোপন রাখা হয়েছে। যদিও বিভিন্ন প্রতিবেদন সূত্রের দাবি ছিল যে, টিভিএস জুপিটার ১১০ (TVS Jupiter 110) এবারে নতুন সংস্করণে আসছে। সেই জল্পনা সত্যি হতে চলেছে বলেই অনুমান। কারণ সংস্থার পক্ষ থেকে আসন্ন টু হুইলারটির একটি টিজার প্রকাশ করা হয়েছে। এটি সামনে আসার পর থেকে ২০২৪ জুপিটার ১১০-কে ঘিরে জল্পনা আরও জোরদার হয়েছে। 

আসছে 2024 TVS Jupiter 110

   

টিজারে আসন্ন স্কুটারটির বেশ কিছু বৈশিষ্ট্য সম্পর্কে জানা গেছে। এর ফ্রন্ট অ্যাপ্রনে রয়েছে টার্ন ইন্ডিকেটর সহ এলইডি ডিআরএল। এই ডিআরএল আবার অ্যাপ্রনের প্রস্থ বরাবর বিস্তৃত। নীল রঙের বডি প্যানেল দেখানো হয়েছে। সাধারণ রক্ষণশীল ডিজাইনের চাইতে এর নকশায় বেশ কিছু হেরফের ঘটানো হবে বলেই মনে করছেন একদল বিশেষজ্ঞ। বর্তমান দিনের একটি অত্যাধুনিক স্কুটির মত ডিজাইন এতে ফুটিয়ে তোলা হতে পারে। 

আশা করা হচ্ছে, এলইডি লাইট, ব্লুটুথ কানেক্টিভিটি সহ ডিজিটাল ডিসপ্লে এবং নেভিগেশন সহ হাজির হবে নতুন প্রজন্মের টিভিএস জুপিটার ১১০। এর টপ ভ্যারিয়েন্টে ফ্রন্ট ডিস্ক ব্রেকের দেখা মিলতে পারে। অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের মধ্যে থাকতে পারে মোবাইল চার্জার এবং রিমোট ফুয়েল ফিলার ক্যাপ। 

ইলেকট্রিক স্কুটার হবে আরও চমকপ্রদ, Ola-র নতুন প্রযুক্তি বদলে দেবে অভিজ্ঞতা

মজার বিষয়, ২০২৪ টিভিএস জুপিটার ১১০-এর ফ্লোরবোর্ডে এর ফুয়েল ট্যাঙ্ক প্রতিস্থাপন করা হতে পারে। একই প্রযুক্তি টিভিএস জুপিটার ১২৫-এ ব্যবহৃত হয়েছে। এর ফলে বৃহত্তর বুট স্পেস পাওয়া যায়। যেখানে একজোড়া হেলমেট অনায়াসে এঁটে যেতে পারে। জুপিটার ১১০-এর নয়া ভার্সনের দাম ৭৭,০০০ টাকা থেকে শুরু হবে বলেই অনুমান করা হচ্ছে।