টোকিওয় সোনা, প্যারিসে রুপো! নীরজ চোপড়ার মোট সম্পত্তির পরিমাণ জানেন?

২০২৪ প্যারিস অলিম্পিকে নীরজ চোপড়া (Neeraj Chopra Net Worth) হয়ত সোনার পদক জয় করতে পারেনি, কিন্তু দেশের জন্য তিনি রুপোর পদক নিশ্চিত করেছেন তিনি। বৃহস্পতিবার…

Neeraj Chopra Net Worth

২০২৪ প্যারিস অলিম্পিকে নীরজ চোপড়া (Neeraj Chopra Net Worth) হয়ত সোনার পদক জয় করতে পারেনি, কিন্তু দেশের জন্য তিনি রুপোর পদক নিশ্চিত করেছেন তিনি। বৃহস্পতিবার (৮ অগস্ট) তিনি পুরুষদের জ্যাভলিন থ্রো-র একক ইভেন্টে অংশগ্রহণ করেছিলেন। যদিও এই ইভেন্টে শেষ পর্যন্ত পাকিস্তানের অ্যাথলিট আরশাদ নাদিম সোনার পদক জয় করেন। দেশের ‘সোনার ছেলে’ নীরজের মোট সম্পত্তির পরিমাণ কী আপনারা জানেন? না, জানলে আপনাকে বাকিটুকু পড়তেই হবে।

সংবাদমাধ্যম সূত্রের খবর, ২০২৪ সালের জুলাই মাস পর্যন্ত নীরজ চোপড়ার মোট সম্পত্তির পরিমাণ ছিল ৪.৫ মিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ৩৭.৬ কোটি টাকা। বিভিন্ন ব্র্যান্ড এন্ডোর্সমেন্ট থেকে তিনি সর্বাধিক উপার্জন করেন। বেশ কয়েকটি বড় সংস্থার হয়ে বিজ্ঞাপন করেন তিনি। এরমধ্যে রয়েছে Limca, Nike, JSW Sports, Under Armour, Britannia, Gatorade, BYJU’s. Eveready, Tata AIA, Life Insurance, Mobil India, Omea এবং Samsung-এর মতো সংস্থা।

   

সূত্রের খবর, নীরজ চোপড়া প্রতি মাসে ৩০ লাখ টাকা অর্থাৎ বছরে প্রায় চার কোটি টাকা স্যালারি পেয়ে থাকে। বলা যেতেই পারে যে ব্র্যান্ড এন্ডোর্সমেন্ট থেকে উপার্জনের নিরিখে বিরাট কোহলির ঠিক পরেই নীরজ চোপড়া রয়েছেন।

কিন্তু, টোকিও অলিম্পিক টুর্নামেন্টে সোনার পদক জয়ের পর নীরজ চোপড়া যথেষ্ট আর্থিক পুরস্কারও পেয়েছিলেন। হরিয়াণা সরকার নীরজকে ৬ কোটি টাকা, ভারতীয় রেলওয়ে ৩ কোটি টাকা, পঞ্জাব সরকার ২ কোটি টাকা, বায়জু ২ কোটি টাকা, বিসিসিআই ১ কোটি টাকা এবং চেন্নাই সুপার কিংস ১ কোটি টাকা দিয়েছিল।

নীরজ চোপড়ার গাড়ির শখ যথেষ্ট পরিমাণে রয়েছে। মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা তাঁকে Mahindra XUV700 গিফট করেছিলেন। এছাড়া তাঁর কালেকশনে রয়েছে Range Rover Sport, Ford Mustang GT, Toyota Fortuner এবং Mahindra Thar-এর মতো দামি এবং বিলাসবহুল গাড়ি রয়েছে।

পাশাপাশি হরিয়াণা এবং পানিপথে তাঁর বিলাসবহুল তিনতলা বাড়িও রয়েছে।