বিশ্বকাপ আয়োজন করার আশা ছাড়ছে না বাংলাদেশ

আসন্ন আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC Women’s T20 World Cup) আয়োজনের বিষয়ে সম্ভাবনা জিইয়ে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (BCB)। প্রস্তুতি ম্যাচ দিয়ে ২৭ সেপ্টেম্বর শুরু…

bangladesh news on hosting womens t20 world cup

আসন্ন আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC Women’s T20 World Cup) আয়োজনের বিষয়ে সম্ভাবনা জিইয়ে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (BCB)। প্রস্তুতি ম্যাচ দিয়ে ২৭ সেপ্টেম্বর শুরু হতে চলা টুর্নামেন্ট আয়োজনের জন্য নিরাপত্তার ব্যাপারে নিশ্চয়তা চেয়ে বৃহস্পতিবার বাংলাদেশ (Bangladesh News) সেনাবাহিনীর চিফ অব স্টাফ জেনারেল ওয়াকের-উজ-জামানকে চিঠি দিয়েছে বোর্ড।

‘তোমারে সেলাম…’, শ্রীজেশের বিদায়ী ম্যাচে কুর্নিশ গোটা দেশের

   

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল ইতিমধ্যে বাংলাদেশের পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। এমনকি টুর্নামেন্ট আয়োজনের অন্যান্য বিকল্পগুলিও বিবেচনা করেছে কাউন্সিল। টুর্নামেন্টটি সরিয়ে নেওয়া হলে বাংলাদেশের মতো প্রায় একই টাইম জোনে অন্য কোনও দেশকে আয়োজক হিসেবে বেছে নেওয়ার সম্ভাবনা রয়েছে। ভারত, সংযুক্ত আরব আমিরশাহি ও শ্রীলঙ্কা মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের দৌড়ে থাকতে পারে। বৃহস্পতিবার (৮ আগস্ট) নতুন নির্বাচন না হওয়া পর্যন্ত বাংলাদেশে গঠন করা হয়েছে প্রফেসর মহম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশ ছাড়ার পর বিসিবি সভাপতি নাজমুল হাসান সহ বেশ কয়েকজন বোর্ড পরিচালকও বাংলাদেশ ছাড়তে বাধ্য হন। তবে বোর্ডের আরও কয়েকজন পরিচালক ঢাকায় এখনও রয়েছেন বলে সংবাদ মাধ্যমের রিপোর্টে বলা হয়েছে। ক্রিকবাজের রিপোর্ট অনুযায়ী, আইসিসির এই মার্কি ইভেন্টটি আয়োজনের বিষয়ে এখনও আশা ছাড়ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

ডুরান্ড ডার্বির টিকিট নিয়ে মিলল আপডেট

আগামী ৩ থেকে ২০ অক্টোবর ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপের ১৮ দিনে ২৩টি ম্যাচ খেলবে ১০টি দল। মনে করা হচ্ছে, বাংলাদেশের মাঠের পরিস্থিতি মূল্যায়ন করে টুর্নামেন্টের ভেন্যু নিয়ে সিদ্ধান্ত নিতে ১০ অগস্ট পর্যন্ত সময় নিতে পারে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।