নয়া মেকওভারে বাজার কাঁপাবে TVS Ntorq, চার নতুনত্ব রঙে এল এই স্কুটি

বর্তমান ভারতীয় তরুণ প্রজন্মের অন্যতম জনপ্রিয় স্কুটার হচ্ছে টিভিএস এনটর্ক ১২৫ (TVS Ntorq 125)। এর যেমন স্টাইল, তেমন ফিচার্স। আবার শক্তির দিক থেকেও প্রতিপক্ষদের ধারেকাছে…

TVS-Ntorq-125

বর্তমান ভারতীয় তরুণ প্রজন্মের অন্যতম জনপ্রিয় স্কুটার হচ্ছে টিভিএস এনটর্ক ১২৫ (TVS Ntorq 125)। এর যেমন স্টাইল, তেমন ফিচার্স। আবার শক্তির দিক থেকেও প্রতিপক্ষদের ধারেকাছে ঘেঁষতে দেয় না মডেলটি। ক্রেতাদের একঘেয়েমি দূর করতে এবারে এই স্কুটারের চারটি নতুন কালার স্কিম নিয়ে হাজির হল টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company)। এগুলি হল – টারকুইস, হারলেকুইন ব্লু, নার্ডো গ্রে এবং Race XP সংস্করণটি একটি নতুন ম্যাট ব্ল্যাক কালার আপডেট পেয়েছে। জানিয়ে রাখি, নতুন রঙ ছাড়া মডেলগুলিতে আর কোন আপডেট দেওয়া হয়নি। নয়া কালার ভ্যারিয়েন্টের TVS Ntorq 125 ও TVS Ntorq Race XP কিনতে এখন খরচ পড়বে যথাক্রমে ৮৬,৮৭১ টাকা ও ৯৭,৫০১ টাকা (এক্স-শোরুম)। আসুন মডেল দুটির স্পেসিফিকেশন ও ফিচার্স সম্পর্কে জেনে নেওয়া যাক।

টিভিএস এনটর্ক ১২৫ ও টিভিএস এনটর্ক রেস এক্সপি : স্পেসিফিকেশন

   

প্রথমে আসা যাক টিভিএস এনটর্ক ১২৫-এর প্রসঙ্গে। এতে রয়েছে একটি ১২৪.৮ সিসি, থ্রি-ভাল্ভ ইঞ্জিন। এটি থেকে ৭,০০০ আরপিএম গতিতে ৯.৫ বিএইচপি শক্তি এবং ৫,৫০০ আরপিএম গতিতে ১০.৬ এনএম টর্ক উৎপন্ন হয়। অন্যদিকে, টিভিএস এনটর্ক রেস এক্সপি এডিশনের ইঞ্জিন থেকে পাওয়া যায়  ১০.১ বিএইচপি পাওয়ার এবং ১০.৬ এনএম টর্ক।

টিভিএস এনটর্ক : ফিচার্স

টিভিএস এনটর্ক-এর বৈশিষ্ট্যের কথা বললে, এতে উপস্থিত একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, অ্যালার্ট সহ ব্লুটুথ অ্যাপ্লিকেশন কানেক্টিভিটি, নেভিগেশন অ্যাসিস্ট, ট্রিপ রিপোর্ট, অটো এসএমএস রেপ্লাই এবং একটি পার্কিং ব্রেক। এছাড়াও দুটি রাইডিং মোড সহ অফার করা হয় এটি – রেস এবং স্ট্রিট মোড।

গাড়ির বাজারে টাটা’র চমক, এবারে কার্ভ আসছে পেট্রোল-ডিজেল ইঞ্জিনে

ভারতে নতুন একটি স্কুটার আনছে টিভিএস

ভারতে একটি নতুন স্কুটার লঞ্চের জন্য তোড়জোড় শুরু করেছে টিভিএস। অনুমান করা হচ্ছে, এটি Jupiter-এর নয়া ভার্সন হতে পারে। এর আগে প্রকাশিত একটি টিজারে হরাইজন্টাল এলইডি স্ট্রিপ দেখানো হয়েছিল। এটি মডেলটির ডিআরএল হতে পারে বলে ধারণা করা হচ্ছে। এই স্কুটারে তাৎপর্যপূর্ণ আপডেট দেওয়া হতে পারে।