দেশে ফিরতেই ‘লক্ষ্মীর ভাণ্ডার’, মনুকে লাখ-লাখ টাকায় মুড়ে দিল সরকার! অঙ্কটা জানেন?

২০২৪ প্যারিস অলিম্পিক্সে কার্যত ইতিহাস কায়েম করলেন ভারতের তারকা মহিলা শুটার মনু ভাকর (Manu Bhakar)। এই টুর্নামেন্টে তিনি জোড়া ব্রোঞ্জ পদক জয় করেছেন। গত বুধবার…

Manu Bhaker

২০২৪ প্যারিস অলিম্পিক্সে কার্যত ইতিহাস কায়েম করলেন ভারতের তারকা মহিলা শুটার মনু ভাকর (Manu Bhakar)। এই টুর্নামেন্টে তিনি জোড়া ব্রোঞ্জ পদক জয় করেছেন। গত বুধবার অর্থাৎ ৭ অগস্ট দেশে ফিরেছেন তিনি। তাঁকে ঘিরে ইতিমধ্যেই উচ্ছ্বাসের জোয়ার বইতে শুরু করেছে। আর বৃহস্পতিবার অর্থাৎ ৮ অগস্ট কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী মনসুখ মান্ডব্য বিশেষ সম্মান জানালেন মনু ভাকরকে।

ঋতুস্রাবের জন্যই হাতছাড়া পদক? হতাশার মাঝেই ক্ষমা চাইলেন মীরাবাই চানু

   

এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, স্বাধীনতার পর প্রথম এবং সবমিলিয়ে দ্বিতীয় মহিলা অ্যাথলিট হিসেবে মনু ভাকর একটি অলিম্পিক গেমসে জোড়া পদক জয় করেছেন। আর এই সাফল্যের কথা মাথায় রেখে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী মনসুখ মান্ডব্য বৃহস্পতিবার মনুকে শুভেচ্ছা জানান। মান্ডব্যর কথায়, এটা একটা ভারতের কাছে ঐতিহাসিক সাফল্য। এই জয় গোটা দেশকে অনুপ্রাণিত করবে। পাশাপাশি মনুর হাতে ৩০ লাখ টাকার আর্থিক পুরস্কার তুলে দেওয়া হয়েছে।

লক্ষ্য সোনার পদক, কখন-কোথায় দেখবেন নীরজের ম্যাচ?

মান্ডব্য একটি টুইট করে লিখেছেন, আজ আমি দেশের বীরকন্যা মনু ভাকরের সঙ্গে দেখা করলাম। প্যারিস অলিম্পিকে জোড়া ব্রোঞ্জ পদক জয় করেছে। এই ঐতিহাসিক সাফল্যের জন্য ওকে শুভেচ্ছা এবং আন্তরিক অভিনন্দন জানাই। মনু ভাকরের এই সাফল্য দেশের তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত করবে। বিশ্বের দরবারে ভারতীয় খেলাধুলো একটা নতুন দরজা খুলতে পারবে। তোমার জন্য আজ গোটা দেশ গর্বিত।

 

পাশাপাশি গোটা অলিম্পিক টুর্নামেন্টে কেন্দ্রীয় সরকার যেভাবে পাশে দাঁড়িয়েছে, সেকারণে মনুও পালটা ধন্যবাদ জানান।

 

তিনি টুইটারে লিখেছেন, কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী মনসুখ মান্ডব্য সঙ্গে দেখা করতে পেরে আমি অত্যন্ত সম্মানিত এবং গর্বিত। গোটা টুর্নামেন্টে সরকার যেভাবে সাহায্য় করেছে, তার জন্য আমি মনসুখ মান্ডব্যকে আমি আন্তরিক ধন্যবাদ জানাই। তাঁর অবিরাম প্রচেষ্টাই দেশের খেলাধুলোকে এক অন্য মাত্রায় তুলে নিয়ে গিয়েছে।