ভিনেশ ফোগাট ইস্যুতে তুমুল হাঙ্গামা, ভরা সংসদে ডেরেককে ধমক ধনখড়ের

নানা ইস্যুকে কেন্দ্র করে আজ ফের অশান্ত হয়ে উঠল রাজ্যসভা। আজকের অন্যতম বড় ইস্যু ছিল প্যারিস অলিম্পিক্স থেকে কুস্তীগির ভিনেশ ফোগাটের ছিটকে যাওয়া। এদিকে এই…

নানা ইস্যুকে কেন্দ্র করে আজ ফের অশান্ত হয়ে উঠল রাজ্যসভা। আজকের অন্যতম বড় ইস্যু ছিল প্যারিস অলিম্পিক্স থেকে কুস্তীগির ভিনেশ ফোগাটের ছিটকে যাওয়া। এদিকে এই ইস্যুকেই হাতিয়ার করে সংসদে বিরোধীরা সুর চড়ান। এদিকে তৃণমূলের হয়ে সুর চড়ান সাংসদ ডেরেক ও ব্রায়েনের। তবে তাঁর বিরুদ্ধে গর্জে উঠলেন রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)।

আজ ভরা সংসদে তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েনকে ধমক দেন জগদীপ ধনখড়। রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড় তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েনের আচরণের নিন্দা করে বলেন, “আপনি চেয়ারে বসে চিৎকার করছেন। আমি এই আচরণের নিন্দা জানাই। এমন আচরণ কি কেউ মেনে নিতে পারে?”

   

অতিরিক্তি ওজনের কারণে কুস্তি ফাইনাল থেকে ছিটকে যান ভিনেশ ফোগট। এই ঘটনায় হতবাক গোটা ভারত তথা বিশ্ব। প্যারিস অলিম্পিক থেকে ভিনেশ ফোগাটের অযোগ্য ঘোষিত হওয়া নিয়ে রাজ্যসভা থেকে ওয়াকআউট করেন বিরোধীরা। এরপরেই রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড় বলেন, “বিরোধীরা মনে করে তাদেরই একমাত্র হৃদয় থেকে রক্তক্ষরণ হচ্ছে। এই মেয়েটির কারণে গোটা জাতি শোকে কাতর। কিন্তু এখন রাজনীতি করার সময় নয়। এই ঘটনা মেয়েটির প্রতি সবচেয়ে বড় অসম্মান।”

কংগ্রেসের জাতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে বলেছেন যে, ‘আমরা গতকাল এই বিষয়টি উত্থাপন করেছিলাম এবং আজও করছি। এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। এটি কোনও নির্দিষ্ট ব্যক্তির সাথে সম্পর্কিত বিষয় নয় এবং আমরা এই বিষয়টি নিয়ে আলোচনা করতে চাই।’ যদিও রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনকর বিষয়টি নিয়ে আলোচনা করতে রাজি হননি।