ঘর ছেড়ে কোথাও যেতে পারবে না, বিজেপি মন্ত্রীর ছেলেকে কড়া বিধিনিষেধ আদালতের

লাখিমপুর খেরিতে গাড়ি চাপা দিয়ে কৃষক হত্যার ঘটনায় অভিযুক্ত আশিস মিশ্রকে জামিন দিল সুপ্রিম কোর্ট। সেইসঙ্গে তাঁর গতিবিধিতেও একাধিক শর্ত আরোপ করেছে সর্বোচ্চ আদালত। লাখিমপুর…

Supreme court of india slams CBI over Arvind kejriwal bailcase on friday

লাখিমপুর খেরিতে গাড়ি চাপা দিয়ে কৃষক হত্যার ঘটনায় অভিযুক্ত আশিস মিশ্রকে জামিন দিল সুপ্রিম কোর্ট। সেইসঙ্গে তাঁর গতিবিধিতেও একাধিক শর্ত আরোপ করেছে সর্বোচ্চ আদালত। লাখিমপুর ছাড়া আপাতত আর কোথাও যেতে পারবেন না তিনি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের রাষ্ট্র্মন্ত্রী অজয় মিশ্রর ছেলে এই আশিস মিশ্র।

মূল্যবৃদ্ধি মেনেও বাজেটের আগে আর্থিক সমীক্ষায় বড় দাবি কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলার

   

সোমবার বিচারপতি সূর্যকান্ত এবং বিচারপতি উজ্জ্বল ভূঁইয়ার বেঞ্চ আশিসের চলাফেরা সীমিত করে দিয়েছে। পাশাপাশি, নিম্ন আদালতকেও দ্রুত বিচারপ্রক্রিয়া শুরু করার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট।

২০২১ সালের ৩ অক্টোবর লখিমপুর খেরিতে আশিসের গাড়ির তলায় চাপা পড়েই কৃষকদের মৃত্যু হয়। তাঁরা প্রত্যেকেই কৃষক আন্দোলনে যুক্ত ছিলেন। ঘটনায় কৃষক এবং এক সাংবাদিকের মৃত্যু হয়েছিল বলে অভিযোগ।

‘এ তো ঘোড়ায় হাসবে!’, বেনজির ভাষায় কাকে কটাক্ষ করলেন কুণাল?

যদিও ওই ঘটনার সময় গাড়িতে ছিলেন না আশিস। এমনটাই দাবি করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অজয়ের মিশ্র। ওই ঘটনায় আশিস এবং তাঁর সঙ্গী অঙ্কিতের বিরুদ্ধে আন্দোলনকারী কৃষকদের লক্ষ্য করে গুলি চালানোরও অভিযোগ ওঠে। ঘটনাটিকে কেন্দ্র করে উত্তপ্ত হয়েছিল গোটা দেশের রাজনীতি। ২০২১ সালে ৯ অক্টোবর আশিসকে গ্রেফতার করেছিল উত্তরপ্রদেশ পুলিশ।