ভোটের মুখে বড় অ্যাকশন BJP-র, নেতাকে বহিষ্কার করল দল

ষষ্ঠ দফার লোকসভা ভোটের মুখে বড় সিদ্ধান্ত নিল বিজেপি (BJP)। ভোজপুরি গায়ক পবন সিং (Pawan Singh)-কে বহিষ্কার করল বিহার বিজেপি। হ্যাঁ ঠিকই শুনেছেন। এনডিএ-র মনোনীত…

bjp

ষষ্ঠ দফার লোকসভা ভোটের মুখে বড় সিদ্ধান্ত নিল বিজেপি (BJP)। ভোজপুরি গায়ক পবন সিং (Pawan Singh)-কে বহিষ্কার করল বিহার বিজেপি। হ্যাঁ ঠিকই শুনেছেন।

এনডিএ-র মনোনীত প্রার্থীর বিরুদ্ধে নির্দল প্রার্থী হিসাবে  লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ভোজপুরি গায়ক পবন সিংকে বহিষ্কার করল বিহার বিজেপি। দল বিরোধী কাজের জন্য মূলত পবন সিংকে দল থেকে বের করে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে বিজেপির তরফে। পবন সিং কারাকাট সংসদীয় আসন থেকে নির্দল হিসাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং অন্যদিকে এই আসনে লড়াই করছেন এনডিএ সমর্থিত উপেন্দ্র কুশওয়াহা। এদিকে বিহার বিজেপির রাজ্য সভাপতি সম্রাট চৌধুরির নির্দেশে দলবিরোধী কার্যকলাপে নামার সিদ্ধান্ত নিয়েছে দল।

   

ভারতীয় জনতা পার্টির বিহার ইউনিটের অরবিন্দ শর্মার স্বাক্ষরে জারি করা চিঠিতে লেখা হয়েছে, ‘লোকসভা নির্বাচনে আপনি এনডিএর সরকারী প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন, আপনার কাজ দলবিরোধী, যা দলের ভাবমূর্তি নষ্ট করেছে এবং আপনি দলীয় শৃঙ্খলার বিরুদ্ধে এই কাজ করেছেন। তাই দলবিরোধী এই কাজের জন্য মাননীয় রাজ্য সভাপতির নির্দেশে আপনাকে দল থেকে বহিষ্কার করা হচ্ছে।’ 

পবন সিং এর আগে নির্দল প্রার্থী হিসাবে কারাকাট লোকসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছিলেন। এদিকে আসানসোল কেন্দ্রে তাঁকে প্রথমে প্রার্থী করেছিল বিজেপি। যদিও আচমকা তিনি আসানসোল আসন থেকে লড়াই না করার সিদ্ধান্ত নেন।