Tour and Travel: এই বসন্তে ঘুরে আসুন শিবখোলা থেকে

Tour and Travel: প্রেমের ঋতু বসন্ত স্বাগত জানাচ্ছে আমাদের। সামনেই বসন্ত উৎসব। অনেকে হয়ত শান্তিনিকেতনে বেড়াতে যাওয়ারও প্ল্যান করে রেখেছে। কিন্তু জানেন কি বাড়ির কাছেই…

Shivkhola

Tour and Travel: প্রেমের ঋতু বসন্ত স্বাগত জানাচ্ছে আমাদের। সামনেই বসন্ত উৎসব। অনেকে হয়ত শান্তিনিকেতনে বেড়াতে যাওয়ারও প্ল্যান করে রেখেছে। কিন্তু জানেন কি বাড়ির কাছেই রয়েছে আশ্চর্য এক আরশিনগর! হ্যাঁ। এখন তো উত্তরবঙ্গে যাওয়া এক রাতের ব্যাপার। শিয়ালদহ থেকে রাতের ট্রেনে উঠে পড়লেই ভোরবেলায় উত্তরবঙ্গের সবুজ স্পর্শ করবে আপনাকে। ট্রেন থেকে এনজেপি স্টেশনে নেমেই ভাড়ার গাড়িতে রওনা দিন শিবখোলায়।

পাহাড়ি রাস্তায় গাড়ি এগতেই উত্তুরে হাওয়া জুড়িয়ে দেবে মন। সেই সঙ্গে ঢেউ খেলানো তড়াই ভূমি। ঝরাপাতার মরশুমে মন হয়ে উঠবে উদাস। রংটঙের পথে যেতে যেতে গাড়ি থেকে নেমে পড়ুন। দেখবেন ছবি তোলার জন্য পোজ দিয়েছে স্বয়ং পাহাড়! দৃশ্যটি দেখা মাত্রই মন হইয়ে উঠবে চনমনে। কলকাতার ভিড়ভাট্টা থেকে দূরে পাবেন মনের প্রশান্তি।

   

যাওয়ার সময় রংটঙের টয় ট্রেন স্টেশনে দেখে নিন পুরনো দিনের সব ছবি। ইতিহাসের গন্ধমাখা এক স্টেশনে নির্জনের দাঁড়িয়ে রয়েছে পাহাড়ের কোলে। চারপাশ ঘিরে ধরেছে বৃক্ষরাজি। এখনে এখন পর্যটনের সমাগম দেখা যাচ্ছে বেশি। রংটঙের ওপরে গাড়ি এগলেই চা বাগানের দৃশ্যটি চমৎকার। শিবখোলায় আছে ভিউ পয়েন্ট। এখানে দাঁড়িয়ে প্রিয় সঙ্গীকে জড়িয়ে একটা সেলফি তুলতেই তো এতদূরে আসা।

পর্যটন মানচিত্র মাথা তুলে দাঁড়িয়েছে শিবখোলা। এখানে এখন গড়ে উঠেছে বেশ কিছু হোম স্টে। চাহিদা মতো থাকার জায়গা পেয়ে যাবেন আপনিও। Yamfu হোম স্টে থাকার জন্য ভালো। ফোন নং ৯৬১৪১২৭২১৭/ ৮২৫০২৪৮৪৭৮।