Pakistan: ইমরান খানকে গুলি করে খুনের চেষ্টা

গুজরানওয়ালায় গুলিবিদ্ধ হয়েছেন ইমরান খান

82

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে প্রকাশ্যে জনসভার মধ্যে গুলি করে খুনের চেষ্টা। পাক সংবাদমাধ্যমের দাবি, গুলিবিদ্ধ হয়েছেন ইমরান খান। আরও কয়েকজন জখম।গুজরানওয়ালাতে এই হামলা হয়।

  • ইমরান খানের রক্তাক্ত মুখ দেখে তীব্র আলোড়ন পাকিস্তানে
  • ইসলামাবাদ, করাচি, লাহোর, কোয়েটা, পেশোয়ার, মুজফ্ফরাবাদে বিক্ষোভ শুরু
  • ইমরান গুলিবিদ্ধ সংবাদে বিশ্বজুড়ে আলোড়ন
  • ২০০৭ সালে রাওয়ালপিন্ডিতে গুলি করে খুন করা হয় বেনজির ভুট্টোকে। তিনিও প্রধানমন্ত্রীর পদ হারিয়ে জনসমর্থন জোগাড় করছিলেন

বিস্তারিত পড়ুন: 

সরকার বিরোধী জনমত সংঘটিত করতে পাকিস্তান জুড়ে লং মার্চ করছেন তেহরিক ই ইনসাফ দলের প্রধান ও প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। সেই কর্মসূচি অনুসারে বৃহস্পতিবার ছিল গুজরানওয়ালাতে জমায়েত।

The Express Tribune জানাচ্ছে, গুজরানওয়ালার আল্লাওয়ালা চকে বিরাট জমায়েত হয়। সেই সমাবেশে আচমকা এক ব্যক্তি গুলি চালাতে শুরু করে। বেশ কয়েকজন গুলিবিদ্ধ। গুলি লেগেছে ইমরান খানের পায়ে।

তেহরিক ই ইনসাফ দাবি করেছে ইমরান খান গুলিবিদ্ধ। তাঁর পায়ে গুলি লেগেছে। তাঁকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়।

The Dawn জানাচ্ছে, গুলিবিদ্ধ প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। আরও অনেকে জখম। হামলাকারী ধরা পড়েছে। ইমরান খানকে খুনের জন্যই এই হামলা হয়।

Geo TV জানাচ্ছে, গুজরানওয়ালা থেকে জখম ইমরান খানকে গাড়িতে বের হওয়ার সময় তাঁর পায়ে ব্যান্ডেজ নজরে এসেছে। মুখে ছিল রক্তের দাগ।

সম্প্রতি শরিক দলগুলি বিরোধী পক্ষের জোটে গিয়ে ইমরান খানের সরকার ফেলে দেয়। পাকিস্তানের ক্ষমতায় পিএমএলএন ও পিপিপি সহ জোট শরিকদের সরকার। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

ক্ষমতাচ্যুত হবার পর থেকে শাহবাজ শরিফের সরকারের বিরুদ্ধে গণআন্দোলন করছেন ইমরান খান। তাঁর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে গ্রেফতারির পরোয়ানা জারি হলেও তীব্র গণবিক্ষোভের কারণে সেটি কার্যকরী হয়নি এখনও। আর ইমরান খান লং মার্চ করছেন।

এরমকমই লং মার্চের জনসভার আয়োজন করা হয়েছিল গুজরানওয়ালাতে। সেখানেই গুলি করা হয় ইমরান খানকে।

২০০৭ সালে রাওয়ালপিন্ডিতে ভরা জনসমাবেশে গুলি করে খুন করা হয়েছিল পিপিপি নেত্রী বেনজির ভুট্টোকে। তিনিও প্রধানমন্ত্রীর ক্ষমতা হারিয়ে ফের জনসমাবেশ করে ফের ভোট যুদ্ধে নামতে তৈরি হচ্ছিলেন।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)