Nepal: কাঠমাণ্ডুতে পাক ষড়যন্ত্র বানচাল, ভারতে জাল নোট পাচার চক্রী খুন

পাক গুপ্তচর খুন। রক্তাক্ত দেহ উদ্ধার কাঠমাণ্ডুতে।

34

নেপালে (Nepal) প্রকাশ্যে গুলি করে খুন করা হয়েছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই (ISI) এজেন্ট লাল মহম্মদকে। কাঠমাণ্ডুতে (Kathmandu) তীব্র উত্তেজনা। মৃতের নাম লাল মহম্মদ। তার বিরুদ্ধে ভারতে বিপুল পরিমান জাল নোট (Fake Currency)পাচারের অভিযোগ ছিল।

PAK ISI

কাঠমান্ডু পোস্ট ও কান্তিপুর টাইমসের খবর, বৃহস্পতিবার সকালে গুলি করা হয় লাল মহম্মদকে। তদন্তে উঠে আসছে মৃত লাল মহম্মদ পাকিস্তানের গুপ্তচর। সে নেপাল থেকে আইএসআই চক্র পরিচালনা করত।

কাঠমাণ্ডু পুলিশ জানাচ্ছে, লাল মহম্মদের গতিবিধি ছিল সন্দেহজনক। তার বিরুদ্ধে ভারত ও বাংলাদেশে জাল টাকা ছড়ানোর অভিযোগ ছিলই। তাকে কাঠমাণ্ডুর কাগেশ্বরী মনোহরা নগরের গোথার এলাকায় প্রকাশ্যে খুন করা হয়। সিসিটিভি দেখে জানা গিয়েছে, লাল মহম্মদকে দুই বাইক আরোহী খুব কাছ থেকে পরপর গুলি করে। রক্তাক্ত অবস্থায় তাকে মহারাজগঞ্জ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা বলেন সে মৃত।

লাল মহম্মদের বিরুদ্ধে আন্তর্জাতিক মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের সংযোগ ছিল বলেই সন্দেহ নেপাল পুলিশের। আরও অভিযোগ, নেপালে আইএসআই গুপ্তচরদের রাখার ব্যবস্থা করত লাল মহম্মদ। বরাবর সন্দেহজনক লাল মহম্মদ। 

আরও পড়ুন কী করে নেপাল থেকে দার্জিলিং হয়ে কাজ করছে তালিবানদের সহযোগী হাক্কানি নেটওয়ার্ক। Kolkata 24×7 বিশেষ।

তালিবান সরকারের অংশীদার হাক্কানি নেটওয়ার্ক সক্রিয় নেপাল থেকে উত্তরবঙ্গে

নেপাল পুলিশকে উদ্ধৃত করে কাঠমাণ্ডুর সংবাদমাধ্যম ‘My Republuca’ জানাচ্ছে ২০০৭ সালে এক জাল নোট কারবারিকে খুনের ঘটনায় সামনে আসে লাল মহম্মদের নাম। সেই খুনের তদন্তে নেমে পুলিশ লাল মহম্মদের সঙ্গে পাকিস্তানের গুপ্তচর সংস্থার সংযোগ পায়। টানা দশ বছর জেল খেটে ২০১৭ সালে লাল মহম্মদ জামিনে মুক্তি পায়। কাঠমাণ্ডুতেই থাকত। তার উপর পুলিশের নজরদারি থাকলেও এই খুনের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে।