Friday, December 1, 2023
HomeWorldBangladeshBangladesh: শ্রী কৃঞ্চের আবির্ভাব হয়েছিল দুষ্টের দমন শিষ্টের লালনের জন্য: শেখ হাসিনা

Bangladesh: শ্রী কৃঞ্চের আবির্ভাব হয়েছিল দুষ্টের দমন শিষ্টের লালনের জন্য: শেখ হাসিনা

বাংলাদেশে (Bangladesh) হিন্দু ধর্মাবলম্বীরা নিজেদের যেন সংখ্যালঘু না ভাবেন। জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সরাসরি পূর্বতন শাসক দল বিএনপির বিরুদ্ধে হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতনের অভিযোগ এনেছেন। বিএনপির সমালোচনা করে শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমান ক্ষমতায় এসে অসাম্প্রদায়িক বাংলাদেশ ভূলুণ্ঠিত করেছিল। বিএনপি ক্ষমতায় থাকাকালে সংখ্যালঘুদের ওপর নির্যাতন চালায়। আসন্ন ভারত সফরের আগে শেখ হাসিনার মন্তব্য নিয়ে বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতি গরম।

   

জন্মাষ্টমী উপলক্ষে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে পালিত হয় বিশেষ অনুষ্ঠান। এই অনুষ্ঠানে অংশ নিয়ে বাংলাদেশের সনাতন ধর্মের মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, এদেশে যারা জন্মগ্রহণ করেছেন তারা যে ধর্মেরই হোক, কেউই সংখ্যালঘু নয়।  শেখ হাসিনা বলেন, কে জাতীয় পার্টি, কে বিএনপি, কে আওয়ামী লীগ, বা কে হিন্দু, কে মুসলমান, কে খ্রিষ্টান, তা দেখে সেবা করি না আমরা। সব রক্তের রং লাল। মুক্তিযুদ্ধে সবার রক্ত মিশে গেছে এক স্রোতে। তাই এই দেশ সবার।

শেখ হাসিনা বলেন, যোগ্যতা দেখেই মূল্যায়ন করা হয়, এখানে ধর্মীয়ভাবে কোনো চিন্তা করা হয় না। বাংলাদেশ ধর্ম নিরপেক্ষ দেশ। এদেশে সব ধর্মের মানুষের অধিকার প্রতিষ্ঠা করেছে আওয়ামী লীগ। ধর্ম যার যার উৎসব সবার এই নীতিতে সরকার বিশ্বাস করে। তিনি বলেন, শ্রী কৃঞ্চের আবির্ভাব হয়েছিল দুষ্টের দমন শিষ্টের লালনের জন্য। সব ধর্মের মর্মবাণী এক ও অভিন্ন। ভাষা হয়ত ভিন্ন হতে পারে।

Latest News