America shootout: মার্কিন মুলুকের ক্লাবে গুলি, নিহতরা সবাই সমকামী

19

মার্কিন যুক্তরাষ্ট্র(America) কলোরাডো স্প্রিংসে একটি সমকামী নাইটক্লাবে আচমকাই গুলিবর্ষণ(shootout)। হঠাৎ এইগুলি গুলিবর্ষণে ৫ জন নিহত ও ১৮ জন আহত হয়েছে বলে জানা গিয়েছে। আজ অত রবিবার ঘটনাটি ঘটেছে। গুলিবর্ষণে ১৮ জন গুরুতর আহত হয়েছে, যাদের তৎক্ষণাৎ কাছের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

রবিবার কলোরাডো স্প্রিংসের একটি গে ক্লাবের আশঙ্কায় ঢুকে পড়েন এক বন্দুকধারী আততায়ী। এরপরই ওই আততায়ী নির্বিচারে গুলি চালাতে শুরু করেন। প্রত্যক্ষদর্শীদের অভিযোগ কোন রকম প্ররোচনা ছাড়াই ওই আততায়ী ক্লাবে ঢুকে পরে এবং গুলি চালাতে শুরু করে যার ফলে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে পাঁচজনের। গুরুতরভাবে আবদ্ধ হয়েছেন ১৮ জন।

মার্কিন গণমাধ্যম সূত্রে খবর, ট্রান্সজেন্ডার দিবসের স্মরণে এই হামলা হয়ে। প্রতি বছর ট্রান্সফোবিয়ার ফলে নিহতদের স্মরণে ২০ নভেম্বর উদযাপিত ‘টিডোর’। মার্কিন মিডিয়ার রিপোর্ট অনুযায়ী, আক্রমণকারী একটি স্নাইপার রাইফেল ব্যবহার করে এবং কমপক্ষে ১০ জনকে গুলি করে, যার অবস্থা অত্যন্ত সংকটজনক। তবে আক্রমণকারীর এরূপ করার উদ্দেশ্য এবং শ্যুটআউটে আহত ব্যক্তিদের সংখ্যা সম্পর্কে এখনো সুস্পষ্ট তথ্য মেলেনি।

সম্প্রতি এই ঘটনা সংক্রান্ত একটি ভিডিও সামনে এসেছে। যেখানে দেখা যাচ্ছে গুলিবর্ষণের পর সমকামী ক্লাবের বাইরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। একই সময়ে, ঘটনাস্থলে অর্থাৎ ক্লাবের বাইরে দাঁড়িয়ে রয়েছে অনেকগুলি অ্যাম্বুলেন্স। ঘটনাটির তদন্তে নেমেছে মার্কিন পুলিশ। কি কারনে গুলি চালিয়েছে আক্রমণকারী, তদন্তের মাধ্যমে তা খুঁজে বের করার চেষ্টা চালানো হচ্ছে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)