TMC: পার্থর ‘বান্ধবী’ তৃণমূল নেত্রী মানসী গুছাইত পুলিশের জালে

166

শিক্ষা দফতরের দুর্নীতির তদন্তে আগেই কোটি কোটি কালো টাকা ও বিপুল বেআইনি সম্পত্তি বেরিয়েছে পূর্বতন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতার ফ্ল্যাট থেকে। দুজনেই জেলে। এবার পার্থর আরও এক ‘বান্ধবী’ বলে পরিচিত পূর্ব মেদিনীপুরের তৃ়ণমূল নেত্রী মানসী গুছাইত পুলিশের জালে।

মঙ্গলবার পাঁশকুড়ার রানিহাটি হাইস্কুল থেকে মানসী গুছাইতকে গ্রেফতার করে তমলুক থানার পুলিশ। মানসী ওই স্কুলে ইতিহাসের শিক্ষিকা। তাঁর বিরুদ্ধে শিক্ষা দফতরের চাকরি ও কোলাঘাট তাপ বিদ্যুত কেন্দ্রে চাকরি দেওয়ার নাম করে কয়েক কোটি টাকা তোলা আদায়ের আভিযোগ আছে।

পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ কোলাঘাটের তৃনমূল কংগ্রেস নেতা অতনু গুছাইত। তার স্ত্রী মানসী গুছাইত। তাকেই তমুলক থানার পুলিস গ্রেফতার করেছে।

বাড়ি বিক্রির নামে আর্থিক প্রতারণার দায়ে মানসীকে গুছাইতকে গ্রেফতার করল পুলিশ। মানসীর স্বামী অতনু গুছাইতের বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে আর্থিক প্রতারণার অভিযোগ রয়েছে। দুজনেই পার্থ ঘনিষ্ঠ বলে পরিচিত।

জেলার রাজনৈতিক মহলের আলোচনা, তৃণমূল কংগ্রেস মহাসচিব থাকাকালীন পার্থ চট্টোপাধ্যায়ের বিশেষ যাওয়া আসা ছিল মানসীর কাছে।

জানা গেছে, ২০১৮ সালে রানিহাট স্কুলে শিক্ষিকা হিসেবে কাজে যোগ দেন মানসী গুছাইত। অভিযোগ, তার চাকরি নাকি পার্থ চট্টোপাধ্যায় করে দেন।

আরও অভিযোগ, ঝাড়গ্রামের যে বিশাল বাগানবাড়িতে পার্থ ও অর্পিতা ঘনিষ্ঠ মুহূর্ত কাটাতে যেত সেই বাড়ি তৈরি করে তৃ়নমূল কংগ্রেস নেতা অতনু গুছাইত। তার স্ত্রী মানসীর সঙ্গে পার্থর বিশেষ সম্পর্ক নিয়েও অভিযোগ আসছে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)