Mamata Banerjee : গুজরাটে সিএএ খেলা খেলছে বিজেপি: মমতা

22
Chief Minister Mamata Banerjee

গুজরাট নির্বাচনের মুখে বিজেপি মোহসেনা ও আনন্দ জেলায় পাকিস্তান, আফগানিস্তান, বাংলাদেশ থেকে আসা সংখ্যালঘুদের ভারতীয় নাগরিকত্ব দিতে শুরু করেছে। তবে ২০১৯ এর বিতর্কিত আইনের পরিবর্তে ১৯৫৫ সালের আইন অনুযায়ী ভিনদেশি সংখ্যালঘুদের নাগরিকত্ব দিল স্বরাষ্ট্রমন্ত্রক। চেন্নাই যাওয়ার আগে এ বিষয়ে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা(Mamata Banerjee)।

কলকাতায় মমতা জানান, গুজরাটে সিএএ লাগু করা হচ্ছে। মুখ্যমন্ত্রী স্পষ্ট করে জানিয়ে দেন, আমরা প্রথম থেকেই সিএএর বিরুদ্ধে। ওরা গুজরাটের নির্বাচনের আগে এই খেলা খেলছে।

মুখ্যমন্ত্রী একইসঙ্গে গুজরাটের মোরবি শহরে সেতু বিপর্যয় ঘটনা নিয়েও সরব হয়েছেন। তিনি বলেন, তাড়াহুড়ো করে সেতু খুলে দেওয়া ঠিক হয়নি। ভোটের জন্য এমন করা হয়েছে। সুপ্রিম কোর্টের নজরদারিতে তদন্ত কমিটি গড়া উচিত, যারা মানুষের জীবন নিয়ে খেলেছে, তাদের শাস্তি হওয়া উচিত। গুজরাে সেতু বিপর্যয়ে আমি ব্যথিত। 

লোকসভা নির্বাচন সামনে রেখে বিজেপি বিরোধী জোট গড়ার যে উদ্যোগ নিয়েছিলেন তৃ়ণমূল কংগ্রেস নেত্রী মমতা তা আপাতত বিশ বাঁও জলে। শরিকদলগুলিকে একসাথে বাঁধা যায়নি। এই পরিস্থিতিতে চেন্নাই সফরে গিয়ে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের সঙ্গে বৈঠকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, রাজ্যপাল লা গণেশনের আমন্ত্রণে চেন্নাই যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের সঙ্গে দেখা করবেন তিনি। এবিষয়ে মমতার বক্তব্য, আমি মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের সঙ্গে দেখা করব। আমি চেন্নাই যাচ্ছি এরই মধ্যে এটা সৌজন্য সাক্ষাত হবে। দুই জন রাজনৈতিক ব্যক্তিত্ব দেখা করলে যে বিষয়ে আলোচনা হয়, সেই বিষয়েই আলোচনা করবেন বলে জানিয়েছেন তিনি।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)