Friday, February 3, 2023

শুভেন্দুর শাহী সাক্ষাৎ ঘিরে নতুন বঙ্গ-বিজেপি সভাপতি নিয়ে জল্পনা

- Advertisement -

২০২৪ এর নির্বাচন অনেক বাকি। কিন্তু প্রস্তুতি এখন থেকেই শুরু করে দিয়েছেন বিজেপি নেতারা। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) বক্তব্যে তা অনেকটাই স্পষ্ট। তাই এখন থেকেই ঝাঁপিয়ে পড়তে শুরু করেছেন দীনক দয়াল উপাধ্যায় মার্গের নেতারা। এরই মধ্যে শুভেন্দুর (Suvendu Adhikari )শাহী সাক্ষাত নিয়ে রাজ্য নতুন রাজনীতিতে করে জল্পনা শুরু হয়েছে। শোনা যাচ্ছে, শুভেন্দুর সঙ্গে সাক্ষাতের পরেই রাজ্য সভাপতি নিয়ে বিরাট ঘোষণা করতে চলেছে বিজেপি।

বৃহস্পতিবার গুজরাত নির্বাচনে রেকর্ড জয় হয়েছে বিজেপির। সেই জয়ের পরেই রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে সংসদ ভবনে বৈঠকের কথা ছিল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। সুকান্তর সঙ্গে বৈঠক বাতিল করা হয়৷ এরপরেই আগামী সপ্তাহে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে অমিত শাহের সাক্ষাৎ ঘিরে জল্পনা শুরু হয়েছে।

সূত্রের খবর, আগামী ১৩ তারিখ দিল্লিতে অমিত শাহের মুখোমুখি হতে পারেন শুভেন্দু অধিকারী। তবে বৈঠকে কী কী বিষয় নিয়ে আলোচনা হতে পারে? তা নিয়ে স্পষ্ট করে কিছু জানা যায়নি। রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে এর আগে একাধিকবার অভিযোগ তুলেছেন বিরোধী দলনেতা। এমনকি ট্যুইটারেও ট্যাগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। অমিত শাহের সঙ্গে বৈঠকে উঠে আসতে পারে সেই প্রসঙ্গও। একইসঙ্গে শাসক দলের বিরুদ্ধে ওঠা নিয়োগ দুর্নীতি এবং একাধিক সরকারি প্রকল্পের দুর্নীতির বিষয়েও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অভিযোগ জানাবেন বিজেপি বিধায়ক।

- Advertisement -

অন্যদিকে, বাংলায় বিজেপির যা অবস্থা তাতে চিন্তায় পড়েছে গেরুয়া শিবির। ১৮ টি আসন কোনমতেই হাতছাড়া করতে নারাজ বিজেপি৷ তাই বঙ্গ বিজেপিকে বুস্ট আপ করতেই শুভেন্দুকে দায়িত্ব দিতে চায় শীর্ষ নেতৃত্ব। সুকান্তর পরিবর্তে সুকান্তকে সামনে এনে লড়াই করলে আগামী দিনে আরও চাপে ফেলা যেতে পারে তৃণমূলকে। এই পরিকল্পনা বাস্তবায়িত করতেই এই বৈঠক। এমনটাই বিজেপি সূত্রে খবর।