নারী দিবসের আগে আজ সন্দেশখালী নিয়ে কী বার্তা দেবেন প্রধানমন্ত্রী?

আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। আর এই নারী দিবসের আগে আজ বুধবার বারাসতে জনসভা করবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। আজ বারাসতে গিয়ে…

আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। আর এই নারী দিবসের আগে আজ বুধবার বারাসতে জনসভা করবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। আজ বারাসতে গিয়ে প্রধানমন্ত্রী কী বলবেন সেদিকে নজর থাকবে সকলের। আজ বারাসতে মোদীর জনসভাকে বিশেষ গুরত্ব দেওয়া হচ্ছে।

বুধবার বারাসতের সভা থেকেই সন্দেশখালির নির্যাতিতাদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী বলে খবর। বিগত দু মাসেরও বেশি সময় ধরে ও একাধিক অভিযোগকে কেন্দ্র করে সরগরম হয়ে রয়েছে সন্দেশখালি (Sandeshkhali)। মহিলাদের নির্যাতনের অভিযোগকে ঘিরে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে এই জায়গায়। শেখ শাহজাহান ও তাঁর বাহিনীর বিরুদ্ধে বারবার নারী নির্যাতন, ধর্ষণ, শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। ইতিমধ্যে আজ সকাল থেকে প্রধানমন্ত্রীকে নিজেদের বিভিন্ন অভাব অভিযোগ জানাতে রওনা হয়েছেন সন্দেশখালিবাসীরা। বিশেষ করে মহিলারা।

সন্দেশখালি থেকে ৮০০-র বেশি মহিলা বারাসতে মোদীর সভায় আসবেন বলে জানিয়েছেন বসিরহাট লোকসভার বিজেপির আহ্বায়ক বিকাশ সিংহ। এই বিষয়ে সন্দেশখালির এক মহিলা বলেন, “আমরা প্রধানমন্ত্রী মোদীর কাছে অনুরোধ করতে যাচ্ছি যাতে আমরা আমাদের ভোট দিতে পারি, মহিলাদের বিরুদ্ধে অত্যাচারের ন্যায়বিচার এবং শান্তি নিশ্চিত করতে পারি।” এছাড়া বারাসতে আসা সন্দেশখালির এক মহিলা বলেন, “আমরা শান্তিতে থাকতে চাই। শিবু হাজরা, শেখ শাহজাহান, উত্তম সর্দারের মতো মানুষদের যেন ফিরে না আসা উচিত। আমরা নিজেরাই ভোট দিতে পারব।” বারাসতে প্রধানমন্ত্রীর এই সভা-কর্মসূচির বিশেষ নামও দেওয়া হয়েছে, ‘নারী শক্তি বন্দনা’।