পাহাড়ের খাঁজে বিন্দু বিন্দু আলো, রাতে ছুটবে দার্জিলিংয়ের টয়ট্রেন

রাতে দার্জিলিং যাবেন? টয়ট্রেন চলবে

57

শতাব্দী প্রাচীন বিখ্যাত দার্জিলিং টয়ট্রেনের জানলা দিয়ে হু হু করে আসছে হিমেল হাওয়া। বাইরে চাপ চাপ অন্ধকার। কামরার মধ্যে ডুম ডুম আলো। দূরে পাহাড়ের খাঁজে খাঁজে বিন্দু বিন্দু আলো। রাতে চলছে টয় ট্রেন। কু়য়াশা মাখা রাস্তার আলো আঁধারির পাশে ছোট লাইনের ট্রেন একসময় ঘুম পেরিয়ে চলে গেল। এমনই যাত্রাসূচি হচ্ছে (Darjeeling Himalayan Railway) দার্জিলিং যাওয়ার টয়ট্রেনের।

রাতেও চলবে টয়ট্রেন। এমনই জানিয়েছে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে। টয়ট্রেন সফর আরও জনপ্রিয় করতে  এই উদ্যোগ নিয়েছে হেরিটেজ তকমা পাওয়া  ডিএইচআর কর্তৃপক্ষ। রেল মন্ত্রক থেকে এসে গেছে সবুজ সংকেত।

দার্জিলিং হিমালয়ান রেলওয়ের অধিকর্তা প্রিয়াংশু জানিয়েছেন, আগামী ১২ নভেম্বর থেকে টয়ট্রেনের এই বিশেষ সফরসূচি শুরু হবে। এই টয়ট্রেন যাত্রা দার্জিলিং স্টেশন থেকে ১০ কিলোমিটার দূরের ঘুম স্টেশন পর্যন্ত।

পর্যটন দফতর সূত্রে জানা যাচ্ছে, আগামী ১২ নভেম্বর থেকে শুরু হচ্ছে ঘুম ফেস্টিভ্যাল।  সমুদ্রপৃষ্ঠ থেকে ৭৪০৭ ফুট উঁচুতে ঘুম। ২০২১ সাল থেকেই ঘুম ফেস্টিভ্যালের আয়োজন করে আসছে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে।

আয়োজনের মুল লক্ষ্য বিশ্বে হেরিটেজ তকমা পাওয়া টয়ট্রেনকে আরও বেশি আকর্ষনীয় করে তোলা। এবার ঘুম ফেস্টিভ্যাল শুরু হবে ১২ নভেম্বর থেকে। চলবে ৪ ডিসেম্বর পর্যন্ত।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)