18 C
Kolkata
Sunday, February 5, 2023

Siliguri: টাকার অভাবে পরিষেবা স্তব্ধ শিলিগুড়ি পুরসভার

- Advertisement -

প্রায় ১১ মাস আগে যেভাবে হৈচৈ করে তৃণমূল কংগ্রেস শিলিগুড়িতে ক্ষমতায় এসেছিল সেই আবেগ এখন আর মানুষের মধ্যে নেই। শিলিগুড়ির পুরসভার পরিষেবা নিয়ে ক্ষুদ্ধ হয়ে উঠেছে শিলিগুড়ির(Siliguri) সাধারণ মানুষ। পুরসভার কাজের জন্য টাকা আসছে না যার ফলে অনেক কাজ বন্ধ হয়ে করে রয়েছে। 

- Advertisement -

শিলিগুড়ি পুরসভার অনেক কাজই অর্থের অভাবে বন্ধ রাখা হয়েছে, যার ফলে এখন ঠিকমতো পরিষেবা না পেয়ে ক্ষুদ্ব শিলিগুড়ির মানুষ। ঠিকমত ট্যাষ্ক জমা পড়ছে না,জলের কোন ঠিক ঠিকানা নেই,চাকরি তো আপাতত দুরস্ত। সব মিলিয়ে চুড়ান্ত অশান্তি তৃণমূল শিবিরে।

- Advertisement -

 মানুষকে কথা দিয়ে, আশ্বাস দিয়ে তা আদৌও রাখতে পারবেন কিনা সেটাও জানেন না কেউই। তাই সাবধানে এগিয়ে চলতে চাইছেন বর্তমানে শিলিগুড়ির তৃণমূল কাউন্সিলারেরা। পরিষেবা না পেয়ে যেভাবে মানুষ প্রচন্ডভাবে ক্ষুদ্ধ হয়ে উঠেছে কাউন্সিলারদের ওপর, ক্রমে মানুষের মনের মধ্যে ক্ষোভের সৃষ্টি হচ্ছে। কোন কাজ না হবার কারনে প্রচণ্ডভাবে সমস্যায় শিলিগুড়ির সাধারন মানুষ। কাউন্সিলররা যথাসময়ে পরিষেবা প্রদান না করতে পেরে সাধারণ মানুষের ক্ষোভের মুখে পড়ছেন। 

আগামি বেশ কয়েক বছর গদিতে থাকতে হবে কাউন্সিলরদের,যার ফলে কিভাবে কাজ হবে বা মানুষের মধ্যে থেকে কিভাবে খুব কমানো যায় তা নিয়ে চিন্তিত কাউন্সিলাররা। অন্যদিকে কবে দৈনন্দিন জীবনের সমস্যার সমাধান হবে এবং রোজকার সমস্যা থেকেই কিভাবে সুরাহা মিলবে, সেই দিকেই তাকিয়ে রয়েছে শিলিগুড়ির সাধারণ মানুষ।