Jalpaiguri: পুলিশ ছাড়ল হাল, সেলিমের নেতৃত্ব ব্যারিকেড ভাঙল CPIM

63

রাজ্যের শাসক দল তৃণমূলের বিরুদ্ধে সুর চড়িয়ে লাগাতার আন্দোলন কর্মসূচি জারি রেখেছে সিপিআইএম (CPIM)। শুক্রবার ১০০ দিনের কাজ, ন্যায্য মজুরি, পঞ্চায়েতের প্রতিটি স্তরে দুর্নীতির বিরুদ্ধে জলপাইগুড়ি (Jalpaiguri) জেলা পরিষদ অভিযানে ধুন্ধুমার হয়ে গেল। জলপাইগুড়িতে জেলা শাসকের দফতরে অভিযান ঘিরে রণক্ষেত্র আকার নেয়।

ব্যারিকেড দিয়ে মিছিলও রোখার চেষ্টা করে পুলিশ। ব্যারিকেড ভেঙে এগিয়ে যায় মিছিল। পরে পুলিশের সঙ্গে সিপিআইএম সমর্থকদের খণ্ডযুদ্ধ শুরু হয়। মিছিলের নেতৃত্বে ছিলেন সিপিআইএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। চোরেদের বিরুদ্ধে জলপাইগুড়িও আছে। জানিয়ে দেন তিনি।

শাসক দলের বিরুদ্ধে প্রত্যেকটি সিপিআইএমের মিছিল আটোকানোর চেষ্টা করা হচ্ছে প্রশাসনের তরফে। প্রতিবারই ব্যারিকেড ভাঙছে বাম সমর্থকরা।

গত লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে ছিল গেরুয়া ঝড়। বিধানসভা নির্বাচনে ড্যামেজ কন্ট্রোল করেছিল তৃণমূল। আর পুরভোটের পর থেকে আবার বাম শিবির সেই জায়গা দিরে পেতেই আলোচনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। পঞ্চায়েত নির্বাচনের আগে বাম শিবির ঘুরে দাঁড়াতে মরিয়া।

যদিও এই মুহুর্তে সেই প্রশ্নের উত্তর দিতে নারাজ বাম নেতারাই। তাঁদের কথায়, আপাতত শাসক দলের বিরুদ্ধে সরব হয়ে জায়গা দখল করেই নেওয়াই তাঁদের প্রধান লক্ষ্য।