Nadia: ডিসেম্বর থেকে সাম্প্রদায়িক যুদ্ধ করার ষড়যন্ত্র হচ্ছে: মমতা

মমতার মন্তব্যে ফের ডিসেম্বর আশঙ্কা। বিজেপির দাবি ডিসেম্বরেই সরকার পড়ে যাবে।

49

ফের প্রশাসনকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী। নদীয়া (Nadia) সফরে রানাঘাট (Ranaghat) থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বার্তা, ডিসেম্বর থেকে কেউ কেই কমিউনাল (সাম্প্রদায়িক) যুদ্ধ লাগাবার তাল করেছে। (communal tension) এর আগে তিনি মন্ত্রিসভার বৈঠকে ডিসেম্বর মাস নিয়ে সতর্ক থাকার জন্য নির্দেশ দেন।

রানাঘাট থেকে মুখ্যমন্ত্রীর বার্তার পর রাজনৈতিক মহল সরগরম। কারণ বিরোঘী দল বিজেপির নেতারা ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বারবার দাবি করেছেন ডিসেম্বরে সরকার পড়ে যাবে।

বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও কয়েকবার বলেছেন ডিসেম্বরে রাজ্যে সরকার পড়ে যাবে। তৃ়ণমূল কংগ্রেসের সরকার আর বেশিদিন স্থায়ী হবেনা।

রানাঘাটের সভা থেকে নাম না করে মুখ্যমন্ত্রী বিজেপিকেই নিশানা করেছেন। তিনি বলেন, কেউ কেউ ডিসেম্বর থেকে ধামাকা করার প্ল্যান করছে। পুলিশ প্রশাসনকে সতর্ক থাকতে হবে।

মুখ্যমন্ত্রীর সাথে অনুষ্ঠানে ছিলেন সাংসদ মহুয়া মৈত্র। তিি দেবী কালী নিয়ে একটি মন্তব্য করেছিলেন। এর পর বিজেপি ও বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠনের তরফে বিক্ষোভ হয়। তবে মহুয়া বলেন, যা বলেছি তার থেকে একটুও সরব না। সবই শাস্ত্রসম্মত ব্যাখ্যা দিয়েছি।

বিতর্কে জড়ানো মহুয়াকেও দলীয় গোষ্ছিবাজি রাজনীতি থেকে দূরে থাকার বার্তা আগেই দিয়েছেন মমতা। তৃণমূল নেতীর এই বার্তার সময় মঞ্চে ছিলেন মহুয়া মৈত্র।

অন্যদিকে নদীয় জেলার বিজেপি বিধায়করা ও তাদের অনুগামীরা মুখ্যমন্ত্রীর এই সফর ও অনুষ্ঠানে কেন আমন্ত্রণ পাননি এই অভিযোহ এলে বিক্ষোভে সামিল হচ্ছেন।

 

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)